ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

পীরগাছা : শতাধিক পরিবার পেল ১০ টাকায় ব্যাগভরা বাজার

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : পাশাপাশি টেবিলের উপর সারি সারি সাজানো চাল, ডাল, মাংস, তেল, চিনি, আলু, মসলা, লবণ, পেঁয়াজ। প্রতি টেবিলের পাশে দাঁড়ানো দুজন শিক্ষার্থী। কিন্তু কেউ কিছু ধরছে না। এর এক মাথায় ১০ টাকা দিয়ে একটি ব্যাগ নিয়ে নিজ হাতে থরে থরে সাজানো পণ্যগুলো তুলে নিচ্ছেন ৫০ বছর বয়সি মমতাজ উদ্দিন। মাত্র দুই মিনিটেই ১০ টাকায় ব্যাগভর্তি বাজার তিনি কখনো করেননি।
পীরগাছায় শতাধিক নি¤œআয়ের মানুষের মধ্যে ১০ টাকায় ব্যাগভর্তি ঈদবাজার তুলে দিয়েছে উত্তরবঙ্গের স্বেচ্ছাসেবী সংগঠন ‘চলো স্বপ্ন ছুঁই’।
গতকাল রবিবার সকালে উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল নটাবাড়ি হাফেজ উদ্দিন শিশু সদন ও হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ৯টি পণ্য পান এসব মানুষ। ‘ছিন্নমূলের সুপার শপ ১০ টাকায় ঈদবাজার’ প্রকল্প বাস্তবায়নে প্রতিটি পণ্যের মধ্যে ২ টাকায় ৫০০ মিলি সয়াবিন তেল এবং ১ টাকা করে চাল, ডাল, গরুর মাংস, চিনি, আলু, মসলা, লবণ ও পেঁয়াজ এক টাকার বিনিময়ে দেয়া হয়েছে।
‘চলো স্বপ্ন ছুঁই’ এর প্রতিষ্ঠাতা মুহতাসিম আবশাদ জিসান বলেন, ‘সমাজের নি¤œ মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত যেসব পরিবার মানুষের কাছে হাত পেতে সহযোগিতা নিতে পারেন না তারা যেন উৎসবমুখর পরিবেশে ঈদবাজার করতে পারেন সেজন্য এই আয়োজন। অসহায় ছিন্নমূল পরিবারের মধ্যে হাসি ফোটানোটাই আমাদের মূল উদ্দেশ্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়