ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

গোবিন্দগঞ্জে শিশু হত্যায় যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের রাখালবুরুজ উত্তরপাড়া গ্রামের ভোলা মিয়ার ছেলে রতনকে (২৪) শিশু অপহরণ ও হত্যার দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
গতকাল রবিবার গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুর রহমান আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
মামলা সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার সোনারপাড়া গ্রামের ফুলমিয়ার সঙ্গে অভিযুক্ত রতন মিয়ার ধর্মসূত্রে আত্মীয়তার সম্পর্ক ছিল। এই সুযোগে ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি বিকালে রতন মিয়া সুকৌশলে ফুল মিয়ার ৭ বছরের ছেলে শিশু নুরুন্নবীকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে সে ফুল মিয়ার কাছে নুরুন্নবীকে ছেড়ে দেয়ার শর্তে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করে। ওই টাকা ফুল মিয়া দিতে না পারায় শিশুটিকে হত্যা করে করতোয়া নদীতে কচুরিপানার নিচে গুম করে রাখে। পরবর্তীতে মৃত শিশুটির লাশ রাখালবুরুজ মিয়া পাড়া গ্রামের বান্নিতলা সৈয়দ আলীর চরে নদীর পাড় থেকে পুলিশ উদ্ধার করে।
মৃত নুরুন্নবীর বাবা ফুলমিয়া বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় বিচারক ৩ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন। দণ্ডিত আসামি রতন পলাতক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়