প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি মাঝিসহ গুলিবিদ্ধ ৩

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে হেড মাঝিসহ তিনজন রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধরা হলেন- বালুখালী ক্যাম্পের নুরুল আলম ও কুতুপালং ক্যাম্পের রুহুল আমিন এবং হেড মাঝি নুর মোহাম্মদ।
এদের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকি দুজনকে এনজিও সংস্থার পরিচালনাধীন তুর্কি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে বালুখালী ও কুতুপালং ক্যাম্পে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রত্যাবাসনের পক্ষে যেসব রোহিঙ্গা কথা বলছে তাদের চিহ্নিত করে হামলা করছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। সৈয়দ হারুন অর রশিদ জানান, এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
রোহিঙ্গারা বলছেন, প্রত্যাবাসনের পক্ষে যেসব রোহিঙ্গা কথা বলছে তাদের চিহ্নিত করে হামলা করছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন গ্রুপ নানান অপকর্ম করে বেড়াচ্ছে।
এর আগে বৃহস্পতিবার (২২ জুন) রাত ৮টার দিকে টেকনাফের লেদাস্থ ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ফাঁকা গুলি ছুড়ে মো. ইউসুফ কালু নামের এক স্থানীয় ব্যবসায়ীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। কয়েকজন মুখোশধারী গুলি চালিয়ে আশপাশের লোকজনকে ছত্রভঙ্গ করে কালু ব্যবসায়ীকে অস্ত্রের মুখে জিম্মি করে ক্যাম্পের পশ্চিমে পাহাড়ের দিকে নিয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়