প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

বিএমডিসি : ডা. সংযুক্তার ফেসবুক লাইভ ‘অনৈতিক’

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফেসবুক লাইভে এসে রোগীদের নিয়ে ডা. সংযুক্তা সাহার বিভিন্ন ধরনের প্রচার-প্রচারণা প্রসঙ্গে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) শৃঙ্খলা কমিটি জানিয়েছে, অপারেশন থিয়েটার থেকে লাইভে এসে প্রচারণা সম্পূর্ণ অনৈতিক। ডা. সংযুক্তা সম্পূর্ণ অনৈতিক কাজ করেছেন। তিনি সেখান থেকে ফেসবুক লাইভে আসতে পারেন না।
গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কার্যালয়ে বিএমডিসির শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী এসব কথা বলেন। সেন্ট্রাল হাসপাতাল ইস্যুতে তারা বৈঠক করেন। তিনি বলেন, কোনো চিকিৎসকই রোগীর কনসার্ন ছাড়া তার ভিডিও প্রকাশ করতে পারেন না। এক্ষেত্রে সংযুক্তা সাহা যা করেছেন তা সম্পূর্ণ অনৈতিক।
ডা. সংযুক্তা সাহার নিবন্ধন নবায়নের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এহতেশামুল হক বলেন, ডা. সংযুক্তা সাহা নিবন্ধন নবায়নের জন্য আবেদন করেছেন। তবে আবেদনের বিষয়ে এখনই সিদ্ধান্ত নয়। তার নিবন্ধন নবায়নের বিষয়টি ‘আপ হেল্ড’ করে রাখা হয়েছে। যদিও বিএমডিসি ওয়েবসাইটে ডা. সংযুক্ত সাহার নিবন্ধন আপডেট দেখাচ্ছে। তিনি বলেন, ডাক্তার সংযুক্ত সাহার নিবন্ধন নেই বিষয়টি এমন নয়। তিনি বিএমডিসির নিবন্ধন করেছিলেন। কিন্তু ২০১০ সালের পর নবায়ন করেননি। তিনি নবায়নের জন্য অতি স¤প্রতি দুয়েক দিনের মধ্যে আবেদন করেছেন। আমরা তার আবেদন বর্তমানে স্থগিত করে রেখেছি। আমরা দেখব এই বিষয়ে আমাদের আইনে কী রয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।
সভার সিদ্ধান্ত প্রসঙ্গে বিএমএ মহাসচিব বলেন, গত ১৮ জুন সেন্ট্রাল হাসপাতালে যে দুর্ঘটনাটি ঘটেছে এবং সেই বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে যে তথ্য উঠে এসেছে, সেগুলো আমরা বিএমডিসির নির্বাহী কমিটির দৃষ্টি আকর্ষণ করতে চাই। নির্বাহী কমিটি যদি সেই বিষয়ে কোনো করণীয় প্রয়োজন মনে করেন, তাহলে তারা সেটা করবেন। তিনি বলেন, আমাদের কাছে যে অভিযোগগুলো আসে আমরা একটি প্রক্রিয়ার মাধ্যমে সেগুলো সমাধান করে থাকি। সেখানে যদি কোনো আইনের ব্যত্যয় পাই, তাহলে সে আইন অনুযায়ী আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন শেখ মোহাম্মাদ মোরশেদ, ডা. রোকেয়া সুলতানা, অধ্যাপক মো. মনিরুজ্জামান, অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান ভূঁইয়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়