প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

কর্মকর্তা পরিচয়ে চাঁদা আদায় : দুদক মহাপরিচালকের পিএসহ গ্রেপ্তার ৪

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা পরিচয়ে চাঁদা আদায়কালে দুদকের একজন মহাপরিচালকের ব্যক্তিগত সহকারীসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে মতিঝিলের একটি হোটেল থেকে ডিবির লালবাগ বিভাগের একটি টিম তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তারদের মধ্যে একজন দুদকের মহাপরিচালক (মানিলন্ডারিং) মো. মোকাম্মেল হকের ব্যক্তিগত সহকারী (পিএ) গৌতম ভট্টাচার্য। তিনি এ বছর সাঁটলিপিকার-কাম কম্পিউটার অপারেটর পদে দুদকে যোগ দেন। অন্যরা দুদকে কর্মরত নন।
পুলিশ ও দুদক সূত্রে জানা গেছে, গৌতম ভট্টাচার্য কয়েকজন সহযোগীকে নিয়ে এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করেন। গতকাল শুক্রবার চাঁদার টাকা আনতে মতিঝিলের একটি হোটেলে গেলে পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করে। তবে তারা কত টাকাসহ ধরা পড়েছেন প্রাথমিকভাবে সেটি জানা যায়নি।
গতকাল শুক্রবার রাতে ডিএমপির মিডিয়া বিভাগের এক ক্ষুদে বার্তায় বলা হয়, হোটেলে টাকা নিতে এসে টাকাসহ চারজন গ্রেপ্তার হয়েছেন। এ বিষয়ে বিস্তারিত জানাতে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মিডিয়া সেন্টারে ব্রিফ করবেন।
দুদকের একটি সূত্র জানায়, গৌতম ভট্টাচার্য দুদকের মহাপরিচালক (মানিলন্ডারিং) মো. মোকাম্মেল হকের ব্যক্তিগত সহকারী (পিএ)। অন্যরা গৌতমের সহযোগী। তারা দুদকের কর্মী নন।
জানা গেছে, বিসিএস ১৭ ব্যাচের কর্মকর্তা যুগ্মসচিব মো. মোকাম্মেল হক গত মার্চ মাসে দুদকে মহাপরিচালক (মানিলন্ডারিং) হিসেবে যোগ দেন। গৌতম তার ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করেন।
দুদকের এক কর্মকর্তা বলেছেন, ঘুষের টাকাসহ আটক হওয়া দুদকের তফসিলভুক্ত অপরাধ না হওয়ায় পুলিশ গৌতমের বিরুদ্ধে মামলা করে তাকে আদালতে সোপর্দ করবে। এরপর দুদক বিভাগীয় মামলা করে তাকে সাময়িক বরখাস্ত করবে। বিভাগীয় মামলার তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে চাকরি থেকে অপসারণ করা হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়