শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

সাংবাদিককে মারধর : চবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ সিইউজেএনের

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি অ্যালামনাই সংগঠনের নেতাকর্মীরা উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে সাক্ষাৎ করেছেন। চিটাগং ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্কের নেতাকর্মীরা এ সময় উপাচার্যের পাশাপাশি উপউপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদারের সঙ্গেও সাক্ষাৎ করেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে চবি উপাচার্য ও প্রক্টর কার্যালয়ে এ সাক্ষাৎ করেন তারা।
এ সময় উপস্থিত ছিলেন সিইউজেএনের সভাপতি ও দৈনিক আমাদের সময়ের চট্টগ্রাম ব্যুরোপ্রধান হামিদ উল্লাহ, সাধারণ সম্পাদক ও আজকের পত্রিকার ব্যুরোপ্রধান সবুর শুভ, যুগ্ম সাধারণ ওমর ফারুক, দপ্তর সম্পাদক হুমায়ুন মাসুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাসনীম হাসান, কার্যনির্বাহী সদস্য ইফতেখার ফয়সালসহ চবিসাসের সাবেক ও বর্তমান নেতারা। এ সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, অনেক ব্যস্ততার মধ্যেও আমরা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখেছি। একদিনের মধ্যেই তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।
ডিসিপ্লিনারি কমিটির সদস্যদের ডাকা হয়েছে, খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্যই এ ঘটনায় বাদী হয়ে মামলা করবে।
চবি প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, তদন্ত কমিটি এরই মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এত দ্রুত প্রতিবেদন জমা আগে হয়নি। উপাচার্য মহোদয় খুবই গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছেন। শুধু সাংবাদিক না, একজন সাধারণ শিক্ষার্থীকে নির্যাতন করা হয়েছে ভেবে ঘটনার বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই আমরা।
সাক্ষাৎ শেষে সিইউজেএনের সভাপতি হামিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সবুর শুভ সাংবাদিকদের বলেন, অতীতেও এরকম ঘটনা ঘটেছে। কিন্তু কোনো বিচার হয়নি। ফলে বিশ্ববিদ্যালয়ে একটা বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে। আমরা আশা করব, বিশ্ববিদ্যালয় প্রশাসন দোস্ত মোহাম্মদকে হত্যাচেষ্টার বিচার করে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসবে। একদিনের মধ্যেই তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। ডিসিপ্লিনারি কমিটির সদস্যদের ডাকা হয়েছে, খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়