শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক তাজ উদ্দীন

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক তাজ উদ্দীন আহম্মদ। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড খুলনা বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপমহাব্যবস্থাপক হিসেবে রূপালী ব্যাংক খুলনা অঞ্চলে কর্মরত ছিলেন।
তিনি ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদান করেন। অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সঙ্গে বঙ্গবন্ধু এভিনিউ, মতিঝিল করপোরেট এবং গুলশান করপোরেট শাখাসহ বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক হিসেবে অত্যন্ত দক্ষতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি প্রধান কার্যালয়ের ট্রেজারি ও আন্তর্জাতিক বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। একটানা প্রায় ৮ বছর চিফ ডিলার হিসেবে দায়িত্ব পালনকালে তার হাত দিয়েই নতুন আঙ্গিকে ব্যাংকের ট্রেজারি বিভাগের (ডিলিং রুমের) কার্যক্রম আধুনিকায়ন হয়। এছাড়াও বিশেষ সফলতার সঙ্গে তিনি ঢাকা সেন্ট্রাল জোনের জোনাল ম্যানেজারের দায়িত্ব পালন করেন।
তাজ উদ্দীন আহম্মদ যশোর বোর্ড থেকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মার্কেটিং-এ স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি এবং একই বিশ্ববিদ্যালয় হতে ২০০৮ সালে ব্যাংকিং-এ এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি পেশাগত ডিগ্রি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ। পেশাগত প্রয়োজনে দেশে বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়