শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

বান্দরবানে কেএনএফ সমস্যা সমাধানে শান্তি প্রতিষ্ঠা কমিটি ঘোষণা

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে চলমান কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সমস্যা সমাধানে শান্তি প্রতিষ্ঠা কমিটি ঘোষণা ক?রে?ছেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা করা হয়।
এ সময় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লা, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু, বম সোশ্যাল কাউন্সিলের সভাপতি লালজার বম, সদস্য সিংইয়ং ম্রো, সদস্য লেলুং খুমী, দৈনিক প্রথম আলো বান্দরবান প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমাসহ জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। কমিটিতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লাকে আহ্বায়ক, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যাকে মুখপাত্র ও লালজার বমকে সদস্য সচিব করে ১৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
এ সময় চেয়ারম্যান ক্যা শৈ হ্লা বলেন, বান্দরবানে কুকি-চিন সমস্যা সমাধান করার ল?ক্ষ্যে ১৮ সদস্যবিশিষ্ট শান্তি প্রতিষ্ঠা কমিটি করা হয়েছে। এই কমিটিতে বান্দরবানে বসবাসরত সব স¤প্রদায়ের প্রতিনিধিকে সদস্য রাখা হয়েছে। এই কমিটি কেএনএফ এবং সরকারের সঙ্গে সমন্বয় করে কখন কোথায় বৈঠক করা হবে তা ঠিক করবে। আলাপ আলোচনার অগ্রগতি সম্পর্কে এই কমিটির সদস্য ও মুখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা সাংবাদিকদের নিয়মিত কার্যক্রম সম্পর্কে ব্রিফ করবেন। বান্দরবান জেলায় শান্তি স¤প্রীতি বজায় রাখার জন্য সাংবাদিকসহ সবাইকে ইতিবাচক ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।
এছাড়া কমিটিতে জেলায় শান্তি প্রতিষ্ঠার জন্য সেনাবাহিনী, জেলা প্রশাসন, পুলিশ ও কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যদের সঙ্গে সমন্বয় করে কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা, শান্তি প্রতিষ্ঠা, সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে ক্ষয়ক্ষতির হিসাব তৈরি, ঘরছাড়া জনগণের নিজ গৃহে ফিরে ক্ষেত খামারে কাজ করতে পারার অনুকূল পরিবেশ তৈরিতে উদ্যোগ গ্রহণ করাই এই কমিটির উদ্দেশ্য বলেও জানান তিনি। উল্লেখ্য, এর আগে গত ২৯ মে কেএনএফ সমস্যা সমাধানের লক্ষ্যে বান্দরবান অরুণ সারকী টাউন হলে বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর সামাজিক নেতা ও ১১টি ছাত্র সংগঠনের নেতার সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়