শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

বসুন্ধরায় শুরু হলো টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী ‘ইনটেক্স বাংলাদেশ’

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শুরু হয়েছে আন্তর্জাতিক টেক্সটাইল খাতের আন্তর্জাতিক প্রদর্শনী ‘ইনটেক্স সাউথ এশিয়া-২০২৩’। গতকাল রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি। অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিবিএর সভাপতি কে আই হোসেন, চউঊঢঈওখ-এর চেয়ারম্যান শ্রী বিশ্বনাথ আগরওয়াল এবং কটন টেক্সটাইল এক্সপোর্ট প্রমোশন কাউন্সিলের যুগ্ম পরিচালক মুরলী বালকৃষ্ণ। আন্তর্জাতিক বাণিজ্যিক কার্যক্রমকে আরো সহজ করতেই এ বৃহৎ আয়োজন। যা চলবে ২২ থেকে ২৪ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা চলবে।
গতকাল উদ্বোধনী অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, এ ধরনের মেলা আমাদের জন্য অবশ্যই ভ্যালু এক্সচেঞ্জ করবে এবং নেটওয়ার্ক অপরচুনিটি তৈরি করবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক্সপোর্ট সেক্টরকে অগ্রাধিকার দিচ্ছেন কারণ আমাদের অর্থনৈতিক ডেভেলপমেন্টের জন্য এক্সপোর্টের সাকসেস খুব গুরুত্বপূর্ণ। অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি ফারুক হাসান বলেন, আরএমজি সেক্টরে টেকসই উন্নয়নের জন্য বর্তমান সময়ে আমাদের টেকনোলজির দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া উচিত। বর্তমান সরকার এ খাতের রপ্তানি বাড়ানোর জন্য অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। ইন্টেক্স বাংলাদেশের আয়োজক ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়ার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর রাজেশ ভগত বৈশ্বিক পোশাক বাজারে বাংলাদেশের বিশিষ্ট ভূমিকা নিয়ে প্রশংসা করেন। প্রদর্শনীতে কৌশলগত অংশীদার বিজিএমইএ, বিকেএমইএ এবং বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস এসোসিয়েশন (বিজিবিএ) অংশগ্রহণ করবে। মোট ১২টি দেশের ১৫০টি কোম্পানি এতে অংশ নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়