শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

জীবন মান উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই : এসডিজি সমন্বয়ক

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সরকারের হাতে নেয়া মেগা প্রকল্পগুলো বাস্তবায়িত হলে আমাদের জীবনে গতি বাড়বে, ঊর্ধ্বমূখী হবে আমাদের জিডিপি বললেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক সমন্বয়ক ও কর্মশালার মূখ্য রিসোর্সপার্সন মো. আখতার হোসেন। গত সোমবার সকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে ইন্সটিটিউশন্যাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল ও একাডেমিক মাস্টার প্ল্যান প্রণয়ন কমিটি আয়োজিত কর্মশালায় তিনি অরো বলেন, জীবন মানোন্নয়নে বিদেশি ভাষা ও কারিগরী শিক্ষার বিকল্প নেই। এই দুটো জানা থাকলে আমরা প্রবাস থেকে আরো রেমিট্যান্স অর্জনে সক্ষম হব। এসডিজি বাস্তবায়নের মাধ্যমেই মানব কল্যাণ ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এগিয়ে যাচ্ছে সরকার। বিজ্ঞপ্তি
রির্সোসপার্সন হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলাম টেকসই উন্নয়নে লক্ষ্যমাত্রা ও একাডেমিক মাস্টার প্ল্যান সম্পর্কে সরকারের গৃহীত পরিকল্পনা এবং শিক্ষাসহ নানা কর্মকাণ্ড নিয়ে বিস্তর আলোকপাত করেন। সভাপতির বক্তব্যে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু সার্টিফিকেট নির্ভর মূল্যায়ন নয় বরং গবেষণা নির্ভর ফলাফলকে গুরুত্ব দেয়া উচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়