শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

কুরবানির পশুর চামড়া নিয়ে বিশৃঙ্খলা রোধে কাজ করবে চসিক

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ঈদে কুরবানির পশুর চামড়া সংরক্ষণ ও পরিবেশসম্মত ব্যবস্থাপনা নিশ্চিতে সমন্বয় সভা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিক। গতকাল বৃহস্পতিবার নগরের টাইগারপাসের চসিক কার্যালয়ে এ সভায় সভাপতিত্ব করেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
তিনি বলেন, কুরবানির চামড়া নিয়ে বিশৃঙ্খলা রোধে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে চসিক। চট্টগ্রাম শহরের আশপাশের এলাকার কুরবানির পশুর চামড়া প্রবেশ রোধ করতে পারলে শহরের কুরবানিদাতারা ভালো দামে চামড়া বিক্রি করতে পারবেন। ফলে সব চামড়া বিক্রি হয়ে গেলে নগরে পরিত্যক্ত চামড়ার কারণে বর্জ্য তৈরি হয়ে মানুষ কষ্ট পাবে না। মেয়র বলেন, মুরাদপুর থেকে অক্সিজেনের সড়কটি কুরবানির চামড়া পারাপারের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। বর্তমানে সংস্কার কাজের কারণে এ সড়কে চামড়া পরিবহন যাতে ব্যাহত না হয় সে বিষয়টি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ এবং ট্রাফিক বিভাগ নিশ্চিত করতে পারলে আশা করা যায় কুরবানির ঈদে চামড়া নিয়ে সব ধরনের সংকট মোকাবিলা করা সম্ভব হবে।
সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, চসিকের বর্জ্যবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলী, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আকবর আলী, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, চসিকের উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম প্রমুখ। প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার উজ্জ্বল কুমার রায়, এডিসি পংকজ দত্ত, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহিনা সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা, বিসিকের ডিজিএম নিজাম উদ্দিন, ভোক্তা অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রোমানা আকতার, জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আলমগীর এবং বাংলাদেশ লবণ মিল মালিক সমিতির সভাপতি নুরুল কবিরসহ চামড়ার আড়তদাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়