পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

ময়মনসিংহ কমার্স কলেজ : অতিরিক্ত বেতন-ফি আদায়ের প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ কমার্স কলেজে অতিরিক্ত বেতন ও পরীক্ষার ফি আদায়সহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এতে নগরীর নতুন বাজার ও চরপাড়া সড়কে যানজটে ভোগান্তির সৃষ্টি হয়।
গতকাল বুধবার দুপুর ২টার দিকে কলেজ ক্যাম্পাসের সামনে নগরীর সাহেব আলী সড়কে বৃষ্টিতে ভিজে এই আন্দোলন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের অভিযোগ, অন্যায়ভাবে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি ও বেতন আদায় করছে। সেই সঙ্গে বাধ্যতামূলক করা হয়েছে কোচিং। এতে কোনো শিক্ষার্থী কোচিং না করলেও দিতে হচ্ছে কোচিং ফি। এছাড়া ল্যাব সুবিধা না দিয়েও শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা হচ্ছে ল্যাব ফি। এসব বিষয়ে প্রতিবাদ করলে ফরম ফিলাপ করতে দেয়া হবে না বলেও হুমকি দেয় কলেজ কর্তৃপক্ষ। মূলত এসব ঘটনার প্রতিবাদ জানিয়ে অতিরিক্ত বেতন ও ফি আদায় বন্ধের দাবিতে এই আন্দোলন করা হয় বলে জানিয়েছে শিক্ষার্থীরা। খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যক্ষ মো. এখলাছুর রহমান। তিনি বলেন, নগরীর অন্য সব কলেজের সঙ্গে সঙ্গতি রেখে আমরা কোচিং ফি, পরীক্ষার ফি এবং বেতন নির্ধারণ করেছি। বরং অনেক ক্ষেত্রে আমরা অন্যদের চেয়ে কম নিচ্ছি। তবে শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে, এখন পরিস্থিতি শান্ত।
মূলত টেস্ট পরীক্ষায় অনেক শিক্ষার্থী অকৃতকার্য হয়ে ফরম ফিলাপ করার জন্যই এই আন্দোলন করছিল বলেও জানান কলেজ অধ্যক্ষ। এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়