পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

বিজিবির অভিযান : ৩ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ টেকনাফে আটক ১

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফে অভিযান চালিয়ে ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ একজন মিয়ানমার নাগরিক আটক করেছে। বিজিবি কর্মকর্তারা জানান, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নে মাঠ পর্যায়ে বিজিবির গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় টেকনাফে বিজিবি সদস্যরা রাতে জানতে পারে যে, সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ জিন্নাহখাল নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এই তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের সার্বিক দিকনির্দেশনায় উপ অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপির দুইটি টহল দল বর্ণিত সেখানে গিয়ে বেড়িবাঁধে কৌশলগত অবস্থান নেয় এবং অপর টহলদলটি নাফ নদীতে টহল জোরদার করে। রাত পৌনে ২টার দিকে নৌ টহল দল তিন ব্যক্তিকে একটি কাঠের নৌকায় সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে জিন্নাহ খালের দিকে আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে নৌকায় থাকা চোরাকারবারিরা নদীতে ঝাঁপ দিয়ে পালাবার চেষ্টা করে। এ সময় টহল দলের বিজিবি সদস্যরা একজনকে আটক করতে সক্ষম হয় এবং অপর দুজন সাঁতার দিয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তী সময়ে বিজিবির নৌ টহল দল নৌকাটিকে নাফ নদীর তীরে এনে তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় কালো পলিব্যাগে মোড়ানো একটি পোটলা থেকে ৩ কেজি ১৬১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়।
নৌকাটিও জব্দ করা হয়।
আটককৃত ব্যক্তির নাম মো. নুরুন্নবী (২৭)। তার পিতার মৃত জহির আহমদ। মিয়ানমারের মুন্ডু জেলার সুদাপাড়া এলাকার বাসিন্দা। এ ঘটনায় টেকনাফ থানায় নিয়মিত মামলার পর থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়