যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

সাত ইউপি চেয়ারম্যানের অভিযোগের প্রতিবাদ : মোংলা উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের জেলা প্রশাসকের কাছে সাতটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের উদ্দেশ্যপ্রণোদিত ও মনগড়া অভিযোগ দেয়া এবং উপজেলার মাসিক সমন্বয় সভা বয়কটের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন। গতকাল সোমবার দুপুর ২টায় উপজেলা পরিষদে তার অফিস কক্ষে তিনি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সাতজন ইউপি চেয়ারম্যান গত ১৫ জুন আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছেন, তার আদৌ কোনো সত্যতা নেই। কারণ প্রতিটি ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যানরা তাদের স্বাক্ষরিত প্যাডে প্রকল্প জমা দিয়ে থাকেন। সেই প্রকল্পগুলো মাসিক সমন্বয় সভায় আলোচনা করে চূড়ান্ত করা হয়। এছাড়া প্রত্যেকটি প্রকল্পের রেজুলেশনে চেয়ারম্যানদের স্বাক্ষর থাকে। তিনি আরো বলেন, চেয়ারম্যানরা যে প্রকল্পগুলো নিয়ে অভিযোগ করেছেন, সেগুলো চলতি বছরের মার্চ মাসে জমা দিয়েছিলেন। এরপর তাদের পরামর্শে ও উপস্থিতিতে প্রকল্পগুলো নির্ধারণ করা হয়েছিল এবং এর প্রত্যেকটি প্রকল্পের রেজুলেশনে তাদের স্বাক্ষর রয়েছে। বর্তমানে ওই প্রকল্পগুলোর কাজ প্রায় শেষের পথে। তিনি পাল্টা প্রশ্ন রেখে বলেন, চেয়ারম্যানরা যখন প্রকল্প দিল, যখন কাজ শুরু হলো- তখন কোনো আপত্তি করল না। কাজ শেষ হওয়ার সময় আমার বিরুদ্ধে কেন অভিযোগ করলেন। পছন্দের লোক দিয়ে কাজ করানোর বিষয়ে তিনি বলেন, কোনো প্রকল্প নির্বাচিত জনপ্রতিনিধি ছাড়া কাউকে দিয়ে করানো হয়নি। এছাড়া বেশিরভাগ প্রকল্প সরকারিবিধি অনুযায়ী টেন্ডারের মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, কেউ যদি কোনো কমিশন বাণিজ্যের প্রমাণ দিতে পারেন, তাহলে তিনি তার চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নূরুল হক লিপন, মোংলা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জামিল হাসান জামু, বাইনতলা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল্লাহ ফকির, হুড়কা ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদার, রাজনগর ইউপি চেয়ারম্যান মোসা. সুলতানা পারভীন (ময়না), উপজেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক শেখ শরিফুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ নুরুল আমিন, গাজী আকতারুজ্জামান, গাজী গিয়াস উদ্দিন, রামপাল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরাফাত হোসেন কচি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়