যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

লবিস্ট নিয়োগ করে অপপ্রচার চালাচ্ছে বিএনপি : ওবায়দুল কাদের

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্র-ইউরোপে লবিস্ট নিয়োগ করে বিএনপি অপপ্রচার চালাচ্ছে। একই সঙ্গে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালকে কাজে লাগিয়েও অপপ্রচারে নেমেছে দলটি। গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় এসব কথা বলেন তিনি।
আগামী জাতীয় সংসদ নির্বাচন খুবই চ্যালেঞ্জিং হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখানে জাতীয় সংকট, বিশ্ব সংকটের সঙ্গে একাকার হয়ে গেছে। অর্থনৈতিক সংকট রাজনৈতিক সংকটের সঙ্গে একাকার হয়ে গেছে। নির্বাচনকে সামনে রেখে এখানে আমাদের দেশে একটা পোলারাইজেশন হচ্ছে এবং একটা ডিভাইসিভ অ্যাটিটিউট গড়ে উঠছে। এখানে পরস্পরবিরোধী মতের প্রদর্শন হচ্ছে। আমরা আশা করব, দেশে শান্তিপূর্ণভাবে আমরা জাতীয় নির্বাচন অনুষ্ঠান করতে পারব। বিএনপির নেতৃত্বে একটি মহল এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায় মন্তব্য করে তিনি বলেন, তারা নিজেরা ব্যর্থ হয়ে এখন বিদেশি শক্তিকে কাজে লাগাতে চায়। শান্তিপূর্ণ নির্বাচন হলে বিএনপির এই নির্বাচনে হেরে যাওয়ার ভয় আছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) বোঝে শেখ হাসিনার যে জনপ্রিয়তা এই অবস্থায় নির্বাচন হলে তারা নির্বাচনে জয়লাভ করতে পারবে না। কাজেই এই নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করাই হলো এখন তাদের কাজ।
এই কাজ করতে গিয়ে তারা বিদেশিদের কাছে তারা নালিশ করছে।
সেতুমন্ত্রী বলেন, পরিষ্কারভাবে যেটা দেখতে পাচ্ছি, তারা (বিএনপি) লবিস্ট নিয়োগ করেছে। যুক্তরাষ্ট্র-ইউরোপে তারা লবিস্ট নিয়োগ করেছে। সর্বশেষ যে খবর পেয়েছি, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের সঙ্গে অপপ্রচারের সঙ্গে তাদের অপপ্রচার একাকার হয়ে গেছে। ওবায়দুল কাদের বলেন, এখন বিএনপির ব্যাপারটা হচ্ছে, আমরা নির্বাচনে হেরে আমাদের প্রমাণ করতে হবে দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন হয়েছে। বিএনপি না জিতলে এই নির্বাচন কখনো অবাধ হবে না, কোনোদিন গ্রহণযোগ্য হবে না, বিশ্বাসযোগ্য হবে না।
আগামী ২২ জুন নির্বাহী কমিটির সভা : আগামী ২২ জুন নির্বাহী কমিটির সভার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সভায় দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলাপ আলোচনা হবে। যে নেতাদের বিভাগীয় দায়িত্ব দিয়েছেন তাদের কাছ থেকে রিপোর্ট নেবেন। কোথাও কোনো সংকট থাকলে সে ব্যাপারেও সিদ্ধান্ত দেবেন। তিনি জানান, মিটিংয়ে জেলায় জেলায়, উপজেলায় আমাদের দলের কিছু কর্মসূচি ঠিক করা হবে এবং কিছু কিছু জেলাকে পর্যায়ক্রমে ঢাকায় আমন্ত্রণ জানিয়ে তাদের বিভিন্ন জায়গায় যে সমস্যা সে সম্পর্কে অবহিত হবেন এবং তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। এ সময় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বিএম মোজাম্মেল হক প্রমুখ উপস্থিতি ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়