যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

যবিপ্রবিতে উপাচার্যের আশ্বাসে ছাত্রলীগের আন্দোলন স্থগিত

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্যের আশ্বাসে ১২ দফা দাবিতে চলমান আন্দোলন স্থগিত ঘোষণা করেছে যবিপ্রবি শাখা ছাত্রলীগ। দ্রুত লিফট স্থাপন, পরীক্ষার খাতায় কিউআর কোড ও ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু করার মতো দাবিগুলো বাস্তবায়নের আশ্বাস দেন উপাচার্য। এছাড়া উপাচার্যের এখতিয়ারের বাইরের বিষয়গুলো সংশ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণালয়ে জানানো হবে বলে তিনি জানান। এর প্রেক্ষিতে তিন দিন ধরে চলমান এ আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। আন্দোলনের কারণে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় এ সময় যবিপ্রবিতে অচলাবস্থা সৃষ্টি হয়। আন্দোলনের কারণে শিক্ষা কার্যক্রমে ব্যাঘাত ঘটায় ঈদের আগে ক্লাস পরীক্ষা হবে না বলে ঘোষণা দেন উপাচার্য।
পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ জুন সকালে প্লাকার্ড, ফেস্টুন নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি শুরু করেন আন্দোলনকারীরা। একপর্যায়ে যবিপ্রবি উপাচার্য ড. মো. আনোয়ার হোসেন আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে দাবির বিষয়ে কথা বলেন। কিন্তু বাগবিতন্ডার কারণে ঘটনাস্থল ত্যাগ করেন তিনি। পরবর্তী সময়ে দুপুর ২টার দিকে আবারো তিনি তার এখতিয়ারাধীন দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দেন। এ সময় উপাচার্যের আশ্বাস মেনে নিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দেয় শাখা ছাত্রলীগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়