যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

পাটগ্রামে সংবাদ সম্মেলন : বিএসএফের গুলিতে নিহতের লাশ ফেরতের দাবি

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাইফুল ইসলাম সবুজ, পাটগ্রাম (লালমনিরহাট) থেকে : গত ৫ জুন রাত আড়াইটার দিকে লালমনিরহাট জেলার পাটগ্রাম জগতবের ইউনিয়নের নিহত ইউসুফ আলীর লাশ ফেরতের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে পাটগ্রাম মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নিচতলায় নিহত ইউসুফের পরিবার এই দাবি তুলে ধরেন। সংবাদ সম্মেলনে ইউসুফের বাবা শাহা জামাল বলেন, ভারতীয় ৮৫৭ মেইন পিলার, সাব পিলার ১৩ এর অভ্যন্তরে বিএসএফের গুলিতে নিহত তার চতুর্থ ছেলে ইউসুফ আলীর মরদেহ সীমান্তে পড়ে থাকে। পরে বিএসএফ সেই লাশ নিয়ে যায়। নিহত ইউসুফের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার ছেলেকে চিহ্নিত করে পরিবার। পরবর্তীতে বিজিবি ৬১ ব্যাটালিয়নের আওতাধীন পাটগ্রাম কালিরহাট বিওপি বরাবর লাশ ফেরতের দাবিতে লিখিত আবেদন দেন পরিবার। আবেদনের পর ১৩ দিন অতিবাহিত হলেও লাশ ফেরত না পাওয়ায় পরিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন।
এসময় তারা জানান, ইউসুফ মূলত মানসিক রোগী ছিলেন। গত ২/৩ মাস আগেও আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে জানান তার বাবা শাহা জামাল। এবিষয়ে ৬১ ব্যাটালিয়নের সিও লে. কর্নেল এএম মাহবুবুল আলম খানের সঙ্গে যোগাযোগ হলে তিনি জানান, লাশ ফেরত আনার চেষ্টা চলমান রয়েছে বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়