যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

নৌকায় ভোট দেয়ার আহ্বান আনোয়ারের : নৌকা পাত্তাই পাবে না, মন্তব্য বাবুলের

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : উন্নয়নের স্বার্থে দুর্যোগ উপেক্ষা করে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এদিকে সুষ্ঠু ভোট হলে নৌকা পাত্তাই পাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। গতকাল সোমবার প্রচারণার শেষ দিনে বিভিন্ন স্থানে প্রচারণাকালে তারা এসব মন্তব্য করেন।
সন্ধ্যা ৭টায় সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর শেষ নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। আর বাবুল পথসভা করেন নগরীর কুমারপাড়ার প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে। নগরীর বন্দরবাজার ও জিন্দাবাজারে শেষ প্রচারণাকালে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আপনাদের সেবার জন্য নৌকা নিয়ে এসেছি। ২১ জুনের নির্বাচনে যদি আপনাদের ভালোবাসায় ধন্য হওয়ার সুযোগ পাই তাহলে অবশ্যই সিলেট নগরবাসীর আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটবে। তিনি বলেন, জনসেবাকে জীবনের ব্রত হিসেবে বেছে নিয়েছি। এখন আপনাদের ভালোবাসা চাই। প্রাকৃতিক দুর্যোগ হলেও আধুনিক ও স্মার্ট নগরী গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়নের জন্য সবাই নির্ধারিত সময়ে ভোটকেন্দ্রে যাবেন এবং নৌকায় রায় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তৎপরতার প্রতি আপনাদের সমর্থন জানাবেন বলেই আমাদের প্রত্যাশা। এ সময় তিনি স্থানীয় অধিবাসী, ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে লিফলেট এবং ইশতেহারের কপি বিতরণ করেন।
এদিন দুপুরে নগরীতে সিলেট জেলা যুবলীগের এবং বিকালে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে নৌকার বিরাট প্রচার মিছিল বের করা হয়। মিছিলগুলো নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে শেষ হয়।
এদিকে সিলেটে সুষ্ঠু ভোট হলে নৌকা পাত্তাই পাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল। নিজে ৫০ হাজারের বেশি ভোটের ব্যবধানে জিতবেন বলেও আশা ব্যক্ত করেন তিনি। দুপুরে নগরের জিন্দাবাজার এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমনটি বলেন। বৈরী আবহাওয়ার কারণে প্রচারণার শেষ দিনে গণসংযোগ করতে পারেননি বাবুল। দুপুরে তিনি গণমাধ্যমের মুখোমুখি হন। আর বিকালে করেন শেষ পথসভা। এ সময় সুষ্ঠু ভোটের শঙ্কা প্রকাশ করে বাবুল বলেন, সিলেটে নির্বাচন কমিশন ও প্রশাসন একেবারে নিরপেক্ষ নয়। তাদের দ্বারা সুষ্ঠু নির্বাচন অসম্ভব। তারা আমার নেতাকর্মীকে সব সময় ভয়ভীতি দেখাচ্ছে। আমি নির্বাচন কমিশনকে প্রতিদিনই অভিযোগ দিচ্ছি। কিন্তু এগুলো তারা আমলে নিচ্ছে না।
জাতীয় পার্টির এই প্রার্থী বলেন, আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সারাদেশ থেকে মানুষ এনে সিলেটে জড়ো করেছেন। নগরের একটা হোটেলেও রুম খালি নেই। এমসি কলেজের ছাত্রবাস পর্যন্ত মানুষ ভর্তি করে রেখেছেন। সিলেট এখন বহিরাগতদের আখড়া হয়ে গেছে। ঢাকার আওয়ামী লীগের সব কেন্দ্রীয় নেতারা সিলেটে এসে ভিড় করেছেন। সব নেতারা এখানে চলে এসেছেন। তাদের অবস্থা দেখে মনে হয় সিলেটে একটা যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে।

এ নিয়ে আমি খুবই শঙ্কিত।
নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে বাবুল বলেন, আমি ভোটারদের বলতে চাই, আপনারা সতর্ক থাকবেন, সজাগ থাকবেন। বিরাট একটা ষড়যন্ত্র হচ্ছে লাঙ্গলকে হারানোর জন্য। জনগণই আমার শক্তি। জনগণই এই ষড়যন্ত্র প্রতিরোধ করতে পারে। তারা ভোটের মাধ্যমে সব ষড়যন্ত্রের জবাব দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়