যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন : আইনি লড়াই চালিয়ে যাবেন হিরো আলম

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবদেক : এক শতাংশ ভোট ও তাদের সই নিতে না পারায় ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলমের (হিরো আলম) মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর বিরুদ্ধে ইসিতে আপিল করবেন বলে জানিয়েছেন তিনি। ইসি আপিলেও ব্যর্থ হলে হাইকোর্ট রিট দায়ের করবেন হিরো আলম। সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট ইয়ারুল ইসলামের চেম্বারে গতকাল সোমবার এসব কথা জানান হিরো আলমের তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেছেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করার প্রস্তুতি নিতে এসেছি। আগামীকাল (মঙ্গলবার) ইসিতে আপিল করব। আপিলে যদি মনোনয়নপত্র ফিরে না পাই তাহলে হাইকোর্টে রিট দায়ের করব। নির্বাচনের আগ মুহূর্ত পর্যন্ত আইনি লড়াই চালিয়ে যাব।
হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান। আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) মনোনয়নপত্র বাছাই শেষে তিনি বলেন, যে কোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়।

কিন্তু এই এক শতাংশ ভোটারের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরজমিন ঘুরে হিরো আলমের দেয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এ জন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়