জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

বদরগঞ্জে ছাত্রীকে অনৈতিক প্রস্তাবের অডিও ফাঁস : প্রধান শিক্ষক গ্রেপ্তার

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : উপজেলার চম্পাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে ফোনে কুপ্রস্তাব দেয়ার অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তারের খবর পাওয়া গেছে। ওই ছাত্রীর বাবার লিখিত অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান।
এর আগে একটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়। এ ঘটনায় পরীক্ষা বন্ধ রেখে প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে শত শত শিক্ষার্থী ও অভিভাবক মানববন্ধন করে বিক্ষোভ করেছে। গত বৃহস্পতিবার ঘটনাটি ঘটে উপজেলার দামোদরপুর ইউনিয়নের চম্পাতলী উচ্চ বিদ্যালয়ে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাকের কঠোর শাস্তির দাবিতে বিদ্যালয় মাঠে জড়ো হন শত শত শিক্ষার্থী ও অভিভাবক। এক পর্যায়ে প্রধান শিক্ষককে অপসারণ করাসহ দ্রুত শাস্তির দাবি জানিয়ে বিদ্যালয়ের সব কক্ষে তালা ঝুলিয়ে দেন। এতে ওইদিনের পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।
স্থানীয় এলাকাবাসী ও ছাত্রীর অভিযোগ সূত্রের মাধ্যমে জানা যায়, বদরগঞ্জ উপজেলার চম্পাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ছাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করার নানা অভিযোগ রয়েছে। তিনি সুযোগ বুঝে ছাত্রীদের তার কক্ষে ডেকে নিয়ে অশালীন অঙ্গভঙ্গি করে কুপ্রস্তাব দেন বলে অভিযোগ রয়েছে। তিনি তিন সন্তানের পিতা। তার স্ত্রী পাশের চম্পাতলী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। আব্দুর রাজ্জাক নিজ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে প্রায় সময় ফোনে অনৈতিক কথা বলে প্রেমের ফাঁদে ফেলার চেষ্টা করেন। এমনকি কুপ্রস্তাব দিয়ে ওই শিক্ষার্থীকে উপহারসামগ্রী দেয়ার প্রলোভন দেন। প্রধান শিক্ষকের অনৈতিক কাজে রাজি না হওয়ায় ওই শিক্ষার্থীকে সমস্ত পরীক্ষায় ফেল করে দেয়ারও ভয়ভীতি দেন তিনি। ওই শিক্ষার্থী এ নিয়ে কান্নাকাটি করে তার বাবা-মাকে বিষয়টি জানালে ঘটনা প্রকাশ পায়। শিক্ষার্থীর ভবিষ্যৎ চিন্তা করে প্রধান শিক্ষককে সতর্ক করে অনুরোধ করা হয়। কিন্তু আব্দুর রাজ্জাক গত বুধবার রাতের দিকে ওই ছাত্রীকে স্কুল শুরুর আগেই তার কক্ষে দেখা করার জন্য ফোন করেন। এতে তিনি ওই ছাত্রীর জন্য উপহারসামগ্রী দেবেন বলেও জানান।
আব্দুর রাজ্জাকের এমন কথাবার্তার একটি অডিও ফাঁস হয়ে পড়লে ওই শিক্ষার্থীর অভিভাবকসহ আশপাশের লোকজন একত্রিত হয়ে ঝাড়ু মিছিল নিয়ে বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ে যান। এসময় তারা প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাককে খুঁজে না পেয়ে বিদ্যালয়ের সব কক্ষে তালা ঝুলিয়ে দিয়ে মানববন্ধন করে বিক্ষোভ করেন।
স্কুল কমিটির সভাপতি মমতাজ হোসেন বলেন, ‘অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। বদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাশফিয়া তাশরিন বলেন, ‘প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়