জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

ঝিকরগাছায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের ঝিকরগাছায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে ঝিকরগাছা উপজেলা পরিষদের মুক্তমঞ্চে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম মো. সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা, কৃষিবিদ মো. মাসুদ হোসেন পলাশ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. আব্দুল্লাহ আল মামুন। অন্যদের মাঝে বক্তব্য দেন, মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। উপস্থিত ছিলেন, গদখালী ইউপি চেয়ারম্যান শাহজান আলী মোড়ল, গঙ্গানন্দপুর ইউপি চেয়ারম্যান, আমিনুর রহমান আমিন, নাভারণ ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান আলী প্রমুখ। উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন পলাশ জানান, ২০২২-২৩ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির জন্য ১৭০ জন কৃষককে পেঁয়াজের বীজ, উপকরণ ও নগদ ২৮০০ টাকা দেয়া হবে। ১৪০০ জন কৃষককে উপসী ও হাইব্রিড জাতের রোপা আমন ধানের ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার এবং ১০ কেজি ডিএপি সার দেয়া হবে। ৪৫০ জন কৃষককে জনপ্রতি ৫ পিস দেশীয় উন্নত জাতের নারিকেল চারা দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়