পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

৫ শতাধিক লোকের চলাচলের রাস্তা বন্ধের প্রতিবাদ : সিংগাইরে মানববন্ধন

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : নিজস্ব উদ্যোগে জমি, সে¦চ্ছাশ্রম, অর্থ ও মেধা দিয়ে একটি রাস্তার কাজ সম্পন্ন করেও মাত্র এক ব্যক্তির বাধার মুখে রাস্তাটির পূর্ণাঙ্গ রূপ দিতে পারছেন না এলাকাবাসী। প্রবেশপথে এমন বাধায় শতাধিক পরিবার যাতায়াত সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার ২নং ওয়ার্ডের আজিমপুর পশ্চিমপাড়া মহল্লায় এমন ঘটনায় বেশ কিছু দিন ধরে উত্তেজনা বিরাজ করছে।
রাস্তার দাবিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এলাকাবাসীর ব্যানারে বিক্ষোভ সমাবেশসহ মানববন্ধন কমসূচি পালন করা হয়। স্থানীয় পৌর কাউন্সিলর মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে এলাকার শতাধিক মানুষের অংশগ্রহণে সিংগাইর-মানিকনগর সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এ সময় বক্তারা বলেন, সদ্য নির্মিত এ রাস্তাটি ৯৮ ভাগ সম্পন্ন করা হলেও স্থানীয় লুৎফর রহমান নাতুর বাধায় পশ্চিম পাশের প্রবেশ পথ বন্ধ রয়েছে। ফলে ওই রাস্তার সুফল পাচ্ছেন না তারা। রাস্তা না থাকায় কৃষকরাও গরু-বাছুর নিয়ে চাষাবাদে বাধাপ্রাপ্ত হচ্ছেন। ইতোপূর্বে প্রতিকার চেয়ে থানা পুলিশ ও পৌর মেয়রের শরাণাপন্ন হয়েও ফল পাননি তারা। বক্তারা অভিযোগ করে বলেন, রাস্তার বাধাদানকারী লুৎফর রহমান নাতুর জমির ভেতরে সরকারি অতিরিক্ত জমি থাকা সত্ত্বেও এলাকাবাসীর যাতায়াতের জন্য সে জমিও ছাড়ছেন না তিনি। এ বিষয়ে তারা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মো. সাঈদুর রহমান, আমির হোসেন খোকা ও মফিজুর রহমান প্রমুখ। অভিযুক্ত মো. লুৎফর রহমান নাতু বলেন, দালালচক্র জমির ব্যবসা করার জন্য নতুন রাস্তা বের করছেন। আমি কিছুতেই আমার বারার জমির উপর দিয়ে রাস্তা করতে দেব না। নকশা-পর্চার হিসেব অনুযায়ী তার দখলীয় জায়গার পরিমাণ কম রয়েছে বলেও তিনি দাবি করেন। সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম মো. বাশার বলেন, রাস্তাটি এলাকাবাসীর প্রয়োজন এটা যেমন ঠিক- কারো ব্যক্তিগত জায়গা সে ছাড় না দিলে অনুরোধ করা ছাড়া অন্য কিছু করার সুযোগ নেই।
এ ব্যাপারে সিংগাইর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, অভিযোগ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়