পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

সরকারকে আর সুযোগ দেয়া হবে না : ইসলামী আন্দোলন

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জগদ্দল পাথরের মতো জনগণের ওপর চেপে বসেছে। এ সরকারকে আর সুযোগ দেয়া হবে না, তাদের হটাতেই হবে। এ জন্য আমাদের রাজপথে থাকতে হবে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা। তারা সরকার পতনের এক দফা আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে বলেন, মুফতি সৈয়দ ফয়জুল করীমের ওপর হামলা চালিয়ে আওয়ামী লীগের লোকজন রক্ত ঝরিয়েছে। এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করীমসহ নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও প্রধান নির্বাচন কমিশনের (সিইসি) পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ ইসলামী আন্দোলন বাংলাদেশ এ কর্মসূচির আয়োজন করে। সমাবেশে ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, নির্বাচন কমিশন সিটি করপোরেশন নির্বাচনে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।
নির্বাচন কমিশন একজন মেয়র প্রার্থীর নিরাপত্তা দিতে পারল না। এই কমিশন দিয়ে জাতীয় নির্বাচন সম্ভব নয়। তাছাড়া সিইসি তার বক্তব্যে বলেছেন হাতপাখার মেয়র প্রার্থী কি ইন্তেকাল করেছেন? তার বক্তব্য আর আওয়ামী লীগের বক্তব্যের মধ্যে কোনো পার্থক্য নেই। এই ব্যক্তি (সিইসি) কমিশনের মতো একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে কোনোভাবেই থাকতে পারে না। ফয়জুল করিমের শরীর থেকে ঝরানো প্রতি ফোটা রক্তের বদলা নেয়া হবে উল্লেখ করে দলটির প্রেসিডিয়াম সদস্য মোছাদ্দেক বিল্লাহ আল মাদানি বলেন, শুধু বরিশাল আওয়ামী লীগ নয়, সরকার ও সারাদেশের আওয়ামী লীগ এ হামলায় জড়িত। আওয়ামী লীগের নেতা ও সরকারের মন্ত্রী থেকে শুরু করে নির্বাচন কমিশন, সবাই এ পাতানো নির্বাচনে জড়িত। সিইসিকে মানসিক রোগী উল্লেখ করে তিনি বলেন, তাকে পাবনা পাঠিয়ে মানসিক চিকিৎসা করাতে হবে। তার সিইসির দায়িত্বে থাকার যোগ্যতা নেই।
সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজের সভাপতিত্বে দলের নেতারা বক্তব্য দেন। সমাবেশ শেষে দলটির নেতাকর্মীরা বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পল্টন হয়ে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী- আজ শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করবে দলের নেতাকর্মীরা। এছাড়া আগামীকাল রবিবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়