পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

ইউএনওর অপসারণ দাবিতে চৌহালীতে বিক্ষোভ

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের ভাঙনকবলিত এলাকায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃক চলমান জিও ব্যাগ ডাম্পিং কাজ বন্ধ করায় এলাকাবাসী ইউএনও অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন। গত বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম জিও ব্যাগে ব্যবহৃত বালু যমুনা নদী থেকে অবৈধভাবে উত্তোলন করায় ডাম্পিং কাজের দুই শ্রমিক ও পানি উন্নয়ন বোর্ডের ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট কামরুল ইসলামকে আটক করেন এবং ডাম্পিং কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই শ্রমিককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ও পানি উন্নয়ন বোর্ডের ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট কামরুল ইসলামকে ছেড়ে দেন।
তবে ভাঙন এলাকায় জিও ব্যাগ ডাম্পিং কাজ বন্ধ করায় ভাঙনকবলিত এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ৪৮ ঘণ্টার মধ্যে ইউএনও অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করে। ক্ষুব্ধ এলাকাবাসী জানান, এর আগে যমুনা নদীতে ইউএনও আর্থিক সুবিধা নিয়ে একাধিক ড্রেজার চলতে দিলেও ভাঙনরোধের কাজ বন্ধ করায় আমরা হতাশাগ্রস্ত। পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে যমুনায় ভাঙন তীব্র হয়েছে যে কোনো সময় আমাদের ঘরবাড়ি সহায় সম্বল বিলীন হয়ে যেতে পারে। সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান জানান, পানি উন্নয়ন বোর্ডের কোনো লোক বালু উত্তোলনের সঙ্গে জড়িত না। বিষয়টি জেলা প্রশাসককে জানানোর পর পানি উন্নয়ন বোর্ডের ওয়ার্ক অ্যাসিস্ট্যান্টকে ছেড়ে দেন। কাজ বন্ধের নির্দেশ দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজ বন্ধের নির্দেশ দিতে পারে কিনা আমার জানা নেই। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে কাজ পুনরায় শুরু করার ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইফুল ইসলামের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়