সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

সিলেটে দুই গ্রামবাসীর সংঘর্ষ পুলিশের মামলায় আসামি ৬শ

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : সিলেটে জলাবদ্ধতার পানি নিষ্কাশনে সড়কের পাশে নালা কাটা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ৬০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।
গতকাল বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম রুকন। তিনি জানান, বুধবার রাতে মামলাটি দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকেই গ্রেপ্তার করা হয়নি।
জানা গেছে, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের অধীন কুমারগাঁও-বাদাঘাট সড়কটি চার লেনের কাজ চলছে। এ কারণে সড়কের পাশে মাটি খুঁড়ে রাখা হয়েছে। সড়কের পাশে অপরিকল্পিতভাবে মাটি না ফেলে পাকা নালা নির্মাণের দাবি ছিল স্থানীয়দের। মাটিগুলো যাতে সঙ্গে সঙ্গে সরিয়ে নেয়া হয় সেজন্য বলা হয়। কিন্তু সেগুলো সরানো হয়নি।
গত বুধবার ভোর থেকে সিলেটে বৃষ্টি শুরু হলে সড়ক জলমগ্ন হয়ে পড়ে। পানি নিষ্কাশনের পথ না থাকায় নিচু এলাকা মইয়ারচর, নয়া কুরুমখলা, নাজিরেরগাঁও এলাকায় বাসাবাড়ি জলমগ্ন হয়ে পড়ে। এর প্রতিবাদে সিলেট সিটির নবগঠিত ৩৮ ও ৩৯ নম্বর ওয়ার্ডের মইয়ারচর, নয়া কুরমখলা, নাজিরেরগাঁও এলাকার বাসিন্দারা কুমারগাঁও-বাদাঘাট সড়ক অবরোধ করেন।
এদিন দুপুর ২টার দিকে কুমারগাঁও-বাদাঘাট সড়কের পাশে নালা কাটা নিয়ে পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়ে সোনাতলা ও মইয়ারচর এলাকার বাসিন্দাদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। সংঘর্ষ থামাতে বেশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ছুড়েছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী সংঘর্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যও রয়েছেন। আহতদের মধ্যে ৯ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়