সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

বৈদেশিক মুদ্রা অর্জনের প্রথম স্থানে যাওয়ার চ্যালেঞ্জ মৎস্য খাতের : মৎস্য সম্পদমন্ত্রী

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৎস্য সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে প্রধান খাত হিসেবে মৎস্য খাতকে নিয়ে যাওয়ার জন্য চ্যালেঞ্জ হিসেবে কাজ করছে মৎস্য বিভাগ। ইতোমধ্যে এটি দেশের দ্বিতীয় বৈদেশিক মুদ্রা অর্জনের স্থান দখল করেছে। বাংলাদেশ উন্নয়নশীল বা স্বনির্ভর দেশে রূপান্তরিত করার বড় একটি খ্যাত হচ্ছে মৎস্য ও প্রাণিসম্পদ খ্যাত। কৃষি বিভাগের পাশাপাশি এ বিভাগেরও রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা।
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গ্র্যান্ড সুলতান হোটেল এন্ড রিসোর্টে গতকাল বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ‘হাওড় অঞ্চলে দেশীয় প্রজাতির মৎস্য সংরক্ষণ এবং উৎপাদন বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার-৪ আসনের এমপি সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ। কর্মশালায় মূল প্রতিবেদন উপস্থাপন করেন মৎস্য অধিদপ্তরের উপপরিচালক অলক কুমার সাহা এবং স্বাগত বক্তব্য দেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মাহবুবুল হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়