সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

নির্বাচন নিয়ে দেশের বাইরেও খেলা চলছে : বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে কাদের

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে শুধু বাংলাদেশ নয়, দেশের বাইরেও খেলা চলছে। বিএনপি-জামায়াত লবিস্ট নিয়োগ করেছে কোটি কোটি ডলার ব্যয় করে। ক্ষমতায় না থাকলেও বিএনপির টাকার অভাব নেই।
গতকাল বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রতি বছর পহেলা আষাঢ় কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়। কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্রের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।
নির্বাচন নিয়ে ‘অশোভন ভাষায়’ মন্তব্য করায় বিএনপি মহাসচিবকে ক্ষমা চেয়ে ওই বক্তব্য প্রত্যাহার করতে বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, বিএনপি মহাসচিবের কি বিশ্রী মন্তব্য! বিষাক্ত কথা! কী করে বের হয়! দেশের সুষ্ঠু নির্বাচনকে বলে কুত্তা মার্কা নির্বাচন। তিনি কি গাজীপুর, বরিশাল, খুলনা, কক্সবাজারের নির্বাচন দেখেননি? সুষ্ঠু নির্বাচনকে বিএনপি বলে কুত্তা মার্কা নির্বাচন। এই শব্দ ব্যবহারের পরেও মার্কিন ভিসানীতি এখানে কী করবে? এটা তো সুষ্ঠু নির্বাচনে বাধা।
চট্টগ্রামে বঙ্গবন্ধুর ছবি বিএনপি ভাঙচুর করেছে- এমন অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, আজ যারা বিদেশ থেকে কথা বলছেন, এ ঘটনায় তারা কী ব্যবস্থা নিচ্ছেন? এটা কি সুষ্ঠু নির্বাচনে অন্তরায় নয়? এটা কারা করেছে- বিএনপি ও তার দোসররা। তারা বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করবে, গ্রেপ্তার করা হলে বলবে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে! বিনা বিচারে আটক, অভিযোগের অন্ত নেই। আমরা বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
কাদের বলেন, বিএনপি উপর্যুপুরি আন্দোলনে ব্যর্থ হওয়ায় প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপিকে বলেছিলেন- হাঁটুভাঙা দল। আমাদের হাঁটু ভাঙেনি। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপির হাঁটুর কাঁপুনিও শুরু হয়েছে। আওয়ামী লীগ কাউকে ভয় পায় না, আমাদের ইমানের শক্তি আছে, দেশপ্রেম আছে। আওয়ামী লীগের শক্তির উৎস এ দেশের জনগণ।
বাংলাদেশ ইস্যুতে ছয় মার্কিন কংগ্রেসম্যানের চিঠির বিষয়ে কাদের বলেন, এসব চিঠির মর্মকথা হচ্ছে- বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে। আর এ নিয়ে কেউ কেউ মনে মনে খুশি হচ্ছে; এই বুঝি নিষেধাজ্ঞা এলো, এই বুঝি ভিসানীতিতে পড়ল আওয়ামী লীগ সরকার।
দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে কাদের বলেন, বিশ্বে জ্বালানি সংকট, ডলার সংকট, মূল্যস্ফীতি, রিজার্ভের ঘাটতির মধ্যেও কৃষি ঠিক আছে বলেই বাংলাদেশ ঠিক আছে। কৃষিই বাঁচিয়ে রেখেছে বাংলাদেশকে। শেখ হাসিনা কৃষিতে যে যুগোপযোগী সব সিদ্ধান্ত বাস্তবায়ন করেছেন এবং আধুনিকায়ন করেছেন, তার ফলেই আমাদের আজ খাদ্য ঘাটতি নেই।
কাদের বলেন, যারা রাজনীতির নামে বড় বড় কথা বলে, মিথ্যাচার করে, বিদেশিদের কাছে নালিশ করে বাংলাদেশ যাতে আরো কষ্টে নিপতিত হয়। যাতে বাংলাদেশ সক্ষমতার সঙ্গে চলতে না পারে। আজ বাংলাদেশের নির্বাচনে শুধু বাংলাদেশে নয়, বাংলাদেশের বাইরে থেকেও খেলা চলছে, চক্রান্ত চলছে। কোটি কোটি টাকা দিয়ে লবিস্ট নিয়োগ করছে। ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেসম্যানের চিঠিতে বলা হচ্ছে- বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে। দেশটা আমাদের, মাথাব্যথা তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়