সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

খালেদার অসুস্থতা : কাদেরের বক্তব্যে ফখরুলের ‘ধিক’

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ‘রাজনীতি করছে’ বলে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদেরের বক্তব্যে ‘ধিক’ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার দাবি, বিএনপি নেত্রী এখন ‘জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন’।
গতকাল বৃহস্পতিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরাম আয়োজিত সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।
জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরামের আহ্বায়ক মোশাররফ হোসেন ঠাকুরের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাংবাদিক নেতা এম এ আজিজ, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য গনি চৌধুরীসহ অনেকেই বক্তব্য রাখেন।
বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন। আমরা বারবার তার অসুস্থ অবস্থার জন্য তাকে বিদেশে নিতে আবেদন জানিয়েছি। চিকিৎসকরা এবারো বলেছেন, অবিলম্বে তাকে বিদেশে পাঠানো হোক। একাধিকবার তার পরিবার আবেদন করেছে। কিন্তু এখন পর্যন্ত দেয়া তো দূরে থাক, গতকাল বলেছে, জিয়ার অসুস্থতা নিয়ে আমরা নাকি রাজনীতি করি। ‘ধিক’ তাদের।
নির্বাচনে কারচুপি করতে সরকার এখন থেকেই প্রশাসন সাজাচ্ছে বলে অভিযোগ করে ফখরুল বলেন, আওয়ামী লীগ আরেকটা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এ লক্ষ্যে রিগিং করতে হবে, সবকিছু নিয়ন্ত্রণ করতে হবে। পুলিশের ব্যাপক রদবদল, পদোন্নতি। সচিবদেরও রদবদল অর্থাৎ প্রশাসনের পরিবর্তন আনা হয়েছে।
তিনি বলেন, এ সমস্ত রদবদলের একটাই উদ্দেশে নির্বাচনকে সামনে রেখে নিজেদের মতো করে সবকিছু সাজিয়ে তোলা। আজীবন ক্ষমতায় থাকার এমন পরিকল্পনা করে অতীতে ফেরাউন ও নমরুদ চেয়েছিল। এরশাদ সাহেবও চেয়েছিল উল্লেখ করে তারা পারেনি বলে সরকারের কঠোর সমালোচনা করেন মির্জা ফখরুল।
ফখরুল বলেন, এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে হলে রাস্তায় নেমে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনকে জোরদার করতে হবে।
তারুণ্যের সমাবেশে সমুদ্রের উত্তাল তরঙ্গের মতো ঝড়-তরঙ্গ সৃষ্টি করে সেটাকে ভেঙে দিতে হবে। সবাইকে একসঙ্গে উঠে দাঁড়াতে হবে। সত্যিকার অর্থে যে গণতান্ত্রিক রাষ্ট্র, একটা মুক্ত সমাজ তৈরি করতে আসুন সবাই অতি দ্রুত রাজপথে সরব হই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়