সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

এনডিপিকে বহিষ্কার : ভোটের আগেই ১২ দলীয় জোটে ভাঙন

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গঠিত সমমনা দলগুলোর প্ল্যাটফর্ম ১২ দলীয় জোটে ভাঙন দেখা দিয়েছে। এর মধ্যে শরিক দল এনডিপিকে বহিষ্কার করা হয়েছে। জোটের শৃঙ্খলা ভঙ্গ এবং ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের অভিযোগে দলটির বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জোটের সমন্বয়ক সৈয়দ এহসানুল হুদা গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই দাবি করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১২ দলীয় জোটের শরিক দল এনডিপি স¤প্রতি একটি হোটেলে আলোচনা সভার নামে কয়েকটি রাজনৈতিক দলের ভগ্নাংশকে নিয়ে তথাকথিত বৈঠক করেছে। এনডিপি চেয়ারম্যান মো. আবু তাহের চলমান আন্দোলন-সংগ্রামকে ব্যাহত করতে চক্রান্তমূলক বক্তব্য দেন। এর পরিপ্রেক্ষিতে ১২ দলীয় জোটের এক জরুরি (এনডিপি ব্যতীত ১১ দলের) সভায় এনডিপিকে জোট থেকে বহিষ্কার করা হয়। আজ থেকে মো. আবু তাহের ও তার দল এনডিপির সঙ্গে ১২ দলীয় শরিক দলগুলোর কোনো জোটগত সম্পর্ক থাকবে না। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এনডিপির তথাকথিত বৈঠকের বিষয়টি সংবাদমাধ্যমে প্রচার হলে ১২ দলীয় জোটের নেতাদের দৃষ্টিতে আসে। বৈঠকে আবু তাহের তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ ও বিএনপি পরস্পরবিরোধী অবস্থানে আছে।

আমরা চাচ্ছি একটি শান্তিপূর্ণ সমাধান বের করতে। এমন অবস্থায় তারা ১২ দলীয় জোট ছেড়ে ৩৫ থেকে ৪০টি দল নিয়ে জোট গঠনের চেষ্টা করতে চান।

এই বক্তব্য ১২ দলীয় জোটের রাজনৈতিক কর্মকাণ্ডের বিপরীত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়