প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

স্কুল ভবনের নির্মাণ কাজ বন্ধ দুই বছর

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ ২ বছর ধরে বন্ধ রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এর ফলে শিক্ষার্থীদের পড়ালেখা ব্যাহত হচ্ছে।
জানা গেছে, স্কুলের নতুন ভবন দাবি করে বিভিন্ন দপ্তরে আবেদনের পর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে ৮৫ লাখ টাকা ৪ তলাবিশিষ্ট ভবনের একতলা নির্মাণের জন্য বরাদ্দ হয়। টেন্ডার প্রক্রিয়ার পর বিদ্যায়টির নতুন ভবন নির্মাণের কার্যাদেশ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান জমির জুলিয়া এন্টারপ্রাইজ। ২০২১ সালে ভবন নির্মাণের জন্য মাটি কেটে সেখানে শুধু বালু ভরাট করে পিলার ছাড়া আর কিছুই করা হয়নি। করোনা মহামারির ফলে দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০২২ সালের শুরুতেই ক্লাস নিতে সংকটের মধ্যে পড়েন শিক্ষকরা। ফলে শিক্ষার সার্বিক পরিবেশ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন ছাত্রছাত্রী, অভিভাবক এবং শিক্ষকরা।
এদিকে দীর্ঘদিন ভবনের কাজে ব্যবহৃত রডগুলো মরিচা ধরার মতো অবস্থা হয়েছে। ফলে এই রড দিয়ে কাজ করলে বিল্ডিং টিকবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।
বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভবনের বন্ধ থাকা নির্মাণকাজ দ্রুত সমাপ্ত করার ব্যবস্থা নিতে আইনমন্ত্রীর কাছে জোর দাবি জানায়।
কসবা উপজেলা নির্বাহী অফিসার মো. আমিমুল এহসান খান বলেন, গত দুই বছর ধরে ওই শিক্ষাপ্রতিষ্ঠানটির উন্নয়ন কাজ বন্ধ থাকার পর লেখাপড়া ব্যাহত হয়েছে। তবে উন্নয়ন কাজ যাতে দ্রুত শেষ করা হয়, সে বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়