প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

সিংগাইরে স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন সিনিয়র দায়রা জজ জয় শ্রী সমাদ্দার।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো. তরিকুল ইসলাম তারেক সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের খাসেরচর গ্রামের আজমত আলীর ছেলে। রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ভিকটিম বৃষ্টি আক্তারের সঙ্গে তরিকুলের ইসলামী শরীয়াহ মোতাবেক বিয়ে হয়। বিয়ের পর থেকেই তরিকুল তার স্ত্রীকে নিয়ে বিভিন্ন জায়গায় ভাড়া বাসায় বসবাস করতেন। তরিকুল বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে শারীরিক ও মানসিকভাবে বৃষ্টিকে নির্যাতন করে আসছিল। ২০২০ সালের ৭ মার্চ ভোরে তরিকুল গাছের মোটা ডাল দিয়ে বৃষ্টির মাথায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। সেদিন সোয়া ৭টার দিকে বৃষ্টির বাবা লোকমুখে জানতে পারেন মেয়ের মরদেহ বাসার দক্ষিণ পাশের ফাঁকা জায়গায় পড়ে আছে। সে ঘটনায় তার বাবা বাদী হয়ে সিংগাইর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
তিনি আরো বলেন, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিষয়টি প্রমাণিত হলে তরিকুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সাইফুল ইসলাম শহীদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়