প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

প্রতারণার প্রতিবাদ : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের মানববন্ধন

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরার পাটকেলঘাটায় অবৈধভাবে অর্থের বিনিময়ে ভূমিহীনদের জমি দেয়ার নামে প্রতারণার প্রতিবাদে ৫ ইউপি সদস্য ও স্থানীয় ভূমিহীন নেতাদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বুধবার সকালে পাটকেলঘাটা বাজারের পাঁচরাস্তা মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এ সময় সরুলিয়া ইউনিয়ন পরিষদের ৫ সদস্যসহ এলাকার শত শত ভূমিহীন নারী পুরুষ অবস্থান করে প্রতিবাদ জানাতে থাকে। স্থানীয় ভূমিহীন নেতা শহীদ সরদারের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন- সাতক্ষীরা জেলা নদী, বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি কমরেড আদিত্য মল্লিক, সরুলিয়া ইউপি সদস্য নাজিমুদ্দিন সানা, জামসেদ আলী, মো. রোস্তম আলী, আবু নাসের, আছির উদ্দীন, ভূমিহীন নেতা হাবিবুর রহমান সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউল আলম সুমন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সরুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল হাই ক্ষমতায় আসার পরে এলাকা দরিদ্র মানুষকে মিথ্যা ভূমিহীন সনদ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়া ভূমি অফিসের অসাধু কর্মকর্তাদের যোগসাজশে অর্থের বিনিময়ে জমি দেয়ার নামে অর্ধকোটি টাকা বাণিজ্য করে চলেছে। এছাড়া পরিষদে আসা সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্পে অর্থ লুটপাট করে খাচ্ছে। এসব অবৈধ অর্থ দিয়ে পাটকেলঘাটা বাজারে বিলাশবহুল বাড়ি নির্মাণসহ জায়গা-জমি কিনেছেন। এসব কাজের প্রতিবাদ করতে গেলে পরিষদ থেকে তার ক্যাডার দিয়ে সদস্যদের ওপর হামলা করা হয়। বক্তারা আরো বলেন, তার এই অপকর্মের বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশানারসহ দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দিলে কর্তৃপক্ষের কোনো টনক নড়েনি আজও। তাই বাধ্য হয়ে বিচারের দাবিতে রাস্তায় নেমেছি আমরা। সবশেষে এই দুর্নীতিবাজ ইউপি চেয়ারম্যানের বহিষ্কারসহ শাস্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং প্রধানমন্ত্রীর সুদৃৃষ্টি কামনা করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়