প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

পাঁচবিবি সীমান্ত : পুকুর সংস্কার কাজে বিএসএফের বাধা

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়নের উচনা (সোনাতলা) সীমান্তবর্তী এলাকায় পুরনো একটি পুকুরে সংস্কার কাজে ভারতের বিএসএফ ও হাটখোলা বিজিবি সদস্যরা বাধা দিচ্ছেন। ভুক্তভোগী পরিবারটি এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করেছে।
অভিযোগে জানা যায়, উপজেলার উচনা গ্রামের মৃত মোজাফফর রহমানের ছেলে ফজলুর রহমান হাটখোলা সীমান্তের ২৮০/৫ ও ৬নং পিলার থেকে ১৫০ গজ বাইরে উচনা মৌজার ৭৪৫ নং খতিয়ানের ৬৫৩ দাগের পৈত্রিক সূত্রে পাওয়া ২ একর ২৮ শতক পুকুরটিতে বাপ-দাদার আমল থেকে মাছ চাষ করে আসছেন। বর্তমানে পুকুরে মাটি জমে ভরাট হয়ে যাওয়ার কারণে গত ৯ জুন পুকুরটি পুনঃখনন কাজ শুরু করেন তিনি। ঐদিন দুপুরে ভারতের বিএসএফের গয়েশপুর টেনপোস্ট ফাঁড়ির বিএসএফ এবং হাটখোলা বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদারসহ ৩ জন সদস্য এসে জিরো পয়েন্ট থেকে ১৫০ গজ ভিতরে পুকুরটির অবস্থান হওয়ার অভিযোগ এনে খনন কাজ বন্ধ করে দেন। কিন্তু পরিমাপ করে দেখা যায় পুকুরটি জিরো পয়েন্টের ১৫০ গজের বাইরে আছে। তারপরও খনন কাজে বাধা দিলে ভুক্তভোগী প্রতিবাদ করলে হাটখোলা বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার পুকুর খননের কাজ করলে বিএসএফ জওয়ানদের গুলি চালাতে বলেন।
এবিষয়ে হাটখোলা ক্যাম্পের নায়েক সুবেদার নাঈমুল ইসলাম বলেন, পুকুর খননের স্থানটি সীমান্তের জিরো পয়েন্ট থেকে দেড়শ গজের ভিতরে হওয়ায় খননে বাধা দেয়া হয়েছে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আরিফা সুলতানা বলেন, অভিযোগ পেয়েছি। যেহেতু বিষয়টি সীমান্তের এই বিষয় নিয়ে আগামী আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়