প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

ঝিকরগাছা সম্মিলনী কলেজ : বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেন ৩২ শিক্ষার্থী

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : ২০২৩ সালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ঝিকরগাছা সম্মিলনী মহিলা ডিগ্রি কলেজের ছাত্রীরা অভাবনীয় সাফল্য অর্জন করেছেন। এবারের ভর্তি পরীক্ষায় ৩২ জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩ জন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৭ জন এবং সমন্বিত গুচ্ছ পরীক্ষায় ২২ জন (সর্বশেষ তথ্য অনুযায়ী) ছাত্রী চান্স পেয়েছেন। এর আগে মেডিকেল ভর্তি পরীক্ষায় ঢাকা মেডিকেল কলেজে চান্স পেয়েছিলেন আরেক শিক্ষার্থী।
কলেজের অধ্যক্ষ মো. আহসানুর রহমান জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটভুক্ত কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে তাদের কলেজ থেকে সুরাইয়া ইয়াসমিন মিম এবং আনিকা তাসনিম শোভা চান্স পেয়েছেন। এছাড়া ‘গ’ ইউনিটে সাদিয়া সুলতানা ৭৭৬তম স্থান অধিকার করেছেন। এর আগে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে তানজিম সুলতানা, ঢাকা মেডিকেল কলেজে মেধাতালিকায় ১৫৫তম স্থান অধিকার করেন।
তিনি আরো জানান, এ বছর তাদের কলেজের ৭ শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন এবং তার কাছে থাকা তথ্য অনুযায়ী সমন্বিত গুচ্ছ পরীক্ষায় ২২ জন ছাত্রী চান্স পেয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়