প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

জীবননগর : নদের পাড়ে ৮ কি.মি বনায়নের উদ্যোগ

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : পরিবেশের প্রতি দায়বদ্ধতার তাগিদে চুয়াডাঙ্গার জীবননগরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ভৈরব নদের দুপাড়ে পরিত্যক্ত জমিতে দীর্ঘ ৮ কিলোমিটার পর্যন্ত সবুজ বনায়ন করা হবে। উপজেলা প্রশাসন ও বন বিভাগ যৌথভাবে এই উদ্যোগ হাতে নিয়েছে। গতকাল বুধবার উপজেলার ল²ীপুর ভাঙা ব্রিজ হতে রাখাল শাহ ব্রিজ পর্যন্ত ভৈরব নদীর দুই পাড়ে ৮ হাজার বনজ, ফলদ, ঔষধি গাছ রোপণের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস কর্মসূচির উদ্বোধন করা হয়।
‘গাছ লাগিয়ে যতœ করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’- এ প্রতিপাদ্যে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রোকুনুজ্জামান, পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, জীবননগর বন কর্মকর্তা শরিফুল ইসলাম কাজল প্রমুখ।
উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান বলেন, প্রতি বছর বিভিন্ন কর্মসূচিতে পরিবেশ দিবস উদযাপন করা হয়। প্রকৃতি তার ভারসাম্য হারিয়ে বিরূপ আচরণ করছে। এই কারণে এ বছর পরিবেশ দিবসে ভৈরব নদের দুই পাড়ে পরিত্যক্ত জমিতে ৮ হাজার গাছ লাগানোর উদ্যোগ হাতে নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়