প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

চৌহালী : তালগাছের চারা রোপণ শুরু

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি : প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাতের হাত থেকে রক্ষা এবং পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে চৌহালীতে তালগাছের চারা রোপণ শুরু হয়েছে। পাশাপাশি তালগাছের উপকারিতা সম্পর্কে মানুষকে সচেতন করতে নেয়া হয়েছে নানা উদ্যোগ। গতকাল বুধবার সকালে চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের আজিম উদ্দিন মোড়ে তালগাছ রোপণ কার্যক্রম উদ্বোধন করেন চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন সরকার। এ সময় কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাজেদুর রহমান ও উদ্ভিদ সংরক্ষণ অফিসার ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নে এর আগেও তালগাছের চারা রোপণ করা হয়েছে। তবে, সঠিক পরিচর্যার অভাবে এর অধিকাংশই নষ্ট হয়ে গেছে। কৃষি বিভাগের সহায়তায় এ বছর আবার তালগাছের চারা রোপণ ও বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এবার চারা বড় না হওয়া পর্যন্ত দেখাশুনা করার ব্যবস্থাও করা হচ্ছে। খাষকাউলিয়া ইউনিয়নে ২০০ তালগাছের চারা রোপণের এই প্রকল্প সফল হলে অন্যান্য ইউনিয়নেও বাস্তবায়ন করা হবে।
বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারি এ উদ্যোগের পাশাপাশি প্রতিটি বাড়িতে দু-চারটি করে তালগাছ লাগানোর আহ্বান জানান সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়