প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

আইজিপি : করোনাকালে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে পুলিশ

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, করোনাকালে যখন মানবিকতার চরম বিপর্যয় হয়েছিল তখন বাংলাদেশ পুলিশ সাধারণ মানুষের পাশে থেকে জীবন রক্ষার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে পুলিশ ব্লাড ব্যাংক পদক চালু অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। গতকাল বুধবার বিকালে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ ব্লাড ব্যাংকের আজীবন পৃষ্ঠপোষক ও ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. মনোয়ার হাসনাত খান, ৩৫ বার রক্তদাতা মো. নজরুল ইসলাম ও রক্তদাতা আমেনা হীরাসহ প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, দাতারা নীরবে নিভৃতে মানুষের জীবন বাঁচাতে রক্ত দিয়ে যাচ্ছেন। তারা কোনো কিছুর বিনিময়ে এ কাজ করেননি। তারা নিঃস্বার্থভাবে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তাদের এ ঋণের কোনো প্রতিদান হয় না। আপনারা মানবিকতার এক উজ্জ্বল নজির স্থাপন করেছেন।

এ সময় আইজিপি দেশের জন্য, সাধারণ মানুষের জন্য কাজ করতে সবার প্রতি আহ্বান জানান। ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশ দেশের যে কোনো প্রয়োজনে এগিয়ে আসে। এর প্রমাণ ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে এখন পর্যন্ত দেশের সব প্রয়োজনে পুলিশের অবদান রয়েছে। অনুষ্ঠানে মোট ৭১ জন রক্তদাতাকে পদক দেয়া হয়। এর মধ্যে ২১ এর বেশিবার রক্তদাতা ৫ জনকে গোল্ড পদক, ১৬ এর বেশিবার রক্তদাতা ১৪ জনকে সিলভার পদক ও ১০-১৫ বার রক্তদাতা ৫২ জনকে ব্রোঞ্জ পদক দেয়া হয়। আইজিপি পদকপ্রাপ্তদের হাতে পুলিশ ব্লাড ব্যাংক পদক তুলে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়