প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

অপহরণের শিকার ঢাবি ছাত্র : ৯৯৯ এ ফোনে উদ্ধার

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মালিবাগে বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে অপহরণের শিকার হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী (২৩)। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল পেয়ে ওই শিক্ষার্থীকে উদ্ধার করেছে খিলগাঁও থানা পুলিশ।
গতকাল বুধবার ওই ছাত্রকে উদ্ধার করা হয়। একই সঙ্গে এ ঘটনায় দীন ইসলাম (২৭) ও সাইফুল ইসলাম অপূর্ব (২৮) নামে দুজনকে আটক করা হয়। এর আগে গত মঙ্গলবার ওই শিক্ষার্থীকে অপহরণের ঘটনা ঘটে।
এ বিষয়ে ৯৯৯-এর পরিদর্শক (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স অফিসার) আনোয়ার সাত্তার বলেন, বুধবার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। তিনি জানান- তার হলের জুনিয়র শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্র মঙ্গলবার রাতে বান্ধবীর সঙ্গে দেখা করতে মালিবাগ যান। বুধবার ভোর রাতের দিকে তারা জানতে পারেন, ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে। তার ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তার মেসেঞ্জার ব্যবহার করে পরিচিতজনদের কাছ থেকে টাকা চাওয়া হচ্ছে। মেসেঞ্জারের মাধ্যমে অপহরণের শিকার ওই শিক্ষার্থী তাদের জানিয়েছে, তাকে খুব মারধর করা হয়েছে এবং নগ্ন করে ছবি তোলা হয়েছে।

এক লাখ টাকা না পেলে তাকে ছাড়া হবে না।
এরপর তথ্যপ্রযুক্তির মাধ্যমে দক্ষিণ গোড়ানের একটি বাসায় ভুক্তভোগী শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে খিলগাঁও থানা পুলিশের একটি দল। তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আপহরণ ও ব্ল্যাকমেইলিংয়ের শিকার শিক্ষার্থীকে উদ্ধার করে। এছাড়া অপহরণের অভিযোগে দুই ব্যক্তিকে আটক করা হয়।
খিলগাঁও থানা পুলিশের এসআই জসিম উদ্দীন জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়