হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

হত্যা মামলার ৩ আসামি রিমান্ডে

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের দৌলতপুরে রহিম হত্যা মামলার প্রধান তিন আসামি মালেকের ছেলে মনির (৩০) ও নুরু মিয়ার ছেলে সোহন (৫০), আজিমদ্দিন এর ছেলে বিল্লাল (৩৫) এর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা দৌলতপুর থানার ধামশ্বর ইউনিয়নের কাকনা গ্রামের বাসিন্দা। গতকাল মঙ্গলবার মানিকগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মুহাম্মদ আব্দুন নূর উভয় পক্ষের শুনানি শেষে এই নির্দেশ দেন।
এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই এর উপপরিদর্শক মো. আমিনুল ইসলাম ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। পরে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন এবং আগামী ৭ কার্যদিবসের মধ্যে রিমান্ড প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ জুন সন্ধ্যায় কাকনা গ্রামের খবির উদ্দিনের ছোট ছেলে আব্দুর রহিম মিয়া (৪২) বাড়ি থেকে বের হয়। কিন্তু রাতে বাড়ি না ফেরায় এবং পরেরদিনও অনেক খোঁজাখুঁজি করে না পাওয়ায় ৭ জুন বুধবার সকালে পরিবারের পক্ষ থেকে দৌলতপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। একই দিন বিকাল ৫টায় কাকনা উচ্চ বিদ্যালয়ের পিছনে বাঁশ ঝাড়ের পাশে খালের মধ্যে এলাকার লোকজন মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এ ঘটনায় নিহতের বড় ভাই মো. মন্টু মিয়া বাদী হয়ে গত ৮ জুন বৃহস্পতিবার অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

পরবর্তীতে পিবিআই মামলার তদন্তভার গ্রহণ করেন। ৮ জুন বৃহস্পতিবার তিনজন আসামিকে গ্রেপ্তার করেন এবং আসামিদের ঘটনাস্থলে নিয়ে হত্যায় ব্যবহৃত বিভিন্ন আলামত সংগ্রহ করেন।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে আসামিদের জিজ্ঞাসাবাদে টাকার জন্য এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে আমরা জানতে পেরেছি। আরো জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একজন আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে আরো কেউ জড়িত আছে কি না তদন্ত চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়