হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক : ঈদের ছুটি এক দিন বাড়ানোর প্রস্তাব

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিগত ঈদুল ফিতরের মতো আসন্ন ঈদুল আজহার ছুটিও এক দিন বাড়ানোর সুপারিশ করেছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। গতকাল মঙ্গলবার বিকালে সচিবালয়ে কমিটির বৈঠক থেকে এ সুপারিশ করা হয়। মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন। বৈঠক শেষে আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, কুরবানির ঈদের সরকারি ছুটি তিন দিনের পরিবর্তে চার দিন করার প্রস্তাব দিয়েছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ঈদের সময় সড়কে চাপ ও ভোগান্তি কমাতে এই সুপারিশ করা হয়েছে। মন্ত্রিসভা কমিটি ২৭ জুন থেকে ঈদের ছুটি দেয়ার সুপারিশ করেছে। এই সুপারিশ অনুমোদন পেলে ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত কুরবানির ঈদের ছুটি হবে। কমিটি ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করলেও এ বিষয়ে মন্ত্রিসভা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।
মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আরো বলেন, প্রতি বছর একটা সমস্যা হয়, রাস্তার ওপর কুরবানির পশুর হাট বসে। এবার এটা কঠিনভাবে নিরুৎসাহিত করা হয়েছে। স্থানীয় প্রশাসনকে সচেতন থাকতে বলা হয়েছে।

কোন অবস্থায় গরুর হাট রাস্তার ওপর বসার অনুমতি তো দেবেই না, বসতে যাতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী সচেতন থাকবে। ঢাকা শহরে গরুর হাট করার মতো খালি জায়গা নেই। তাই এখানের বিষয়টি ভিন্ন। তবে সেটাও আমরা ঢাকার পুলিশ কমিশনারকে অনুরোধ করেছি কোথায় কোথায় সিটি করপোরেশন গরুর হাট দিয়েছে, সেখানে যানবাহনের চলাচলের ব্যবস্থাটা রেখেই যেন সেগুলো হয়।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গারা দেশের আইন-শৃঙ্খলার জন্য হুমকি। তারা আইন-শৃঙ্খলা কোনোভাবেই মানতে চায় না। দেশের আইনে তাদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বাংলাদেশের নাগরিক না হওয়ায় প্রচলিত আইনে রোহিঙ্গাদের গ্রেপ্তার করা যায় না, বিচার করাও কঠিন। বিদেশি সংস্থার কারণেও অনেক সময় পদক্ষেপ নেয়া কঠিন হয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়