হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

সৌদি রাষ্ট্রদূত : হজযাত্রীদের ভিসা যথাসময়ে হয়ে যাবে

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হজযাত্রীদের ভিসা যথাসময়ে হয়ে যাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আল দুহাইলান। তিনি জানান, চলতি বছর বাংলাদেশি হজযাত্রীদের ৮০ শতাংশ ভিসা সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার সৌদি দূতাবাসে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
কক্সবাজারে অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আশ্রয় সহায়তা ও সৈয়দপুরে চক্ষু চিকিৎসা সহায়তার বিষয়টি অবহিত করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে সৌদি দূতাবাস। সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সৌদি রাষ্ট্রদূত বলেন, সৌদির রোড টু মক্কা ইনিশিয়েটিভ সফল করতে ৮০ জন অফিসার ঢাকায় এসেছেন। হজযাত্রীদের ভিসা ও সেবা দিতে আমরা প্রস্তুত। তবে ভিসা প্রক্রিয়ায় কিছু টেকনিক্যাল ইস্যু ছিল, এখন সেটা ওভার কাম হয়েছে। যথাসময়ে বাকি হজযাত্রীরা ভিসা পেয়ে যাবেন। অপর এক প্রশ্নের জবাবে সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নির্দেশনায় পতেঙ্গা পোর্ট টার্মিনাল অপারেট নিয়ে আলোচনা হয়েছে। এ লক্ষ্যে বাংলাদেশের নৌপরিবহনমন্ত্রী সৌদি আরব সফরও করেছেন। চট্টগ্রামের পতেঙ্গা পোর্ট টার্মিনাল অপারেটের জন্য সৌদির রেড সি গেট কোম্পানির সঙ্গে আগামী নভেম্বরে চুক্তি হবে বলে আশা প্রকাশ করেন সৌদি রাষ্ট্রদূত। আরেক প্রশ্নের জবাবে সৌদি রাষ্ট্রদূত জানান, রোহিঙ্গাদের স্বেচ্ছায় ও নিরাপদ প্রত্যাবাসনে যে কোনো উদ্যোগকে সমর্থন দেয় সৌদি আরব। সংবাদ সম্মেলনে জানানো হয়, কক্সবাজারে অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ২ হাজার ২০০ পরিবারকে আশ্রয় সহায়তা দেবে সৌদি আরব।

এছাড়াও কিং সালমান হিউম্যানটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টারের সহায়তায় সৌদি নুর ভলান্টিয়ার ও আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন সৈয়দপুরে দুই হাজারেরও বেশি মানুষকে চক্ষু চিকিৎসা সেবা দিয়েছে। এর মধ্যে ৭১৬ জনের অপারেশন ও ১ হাজার ৫০০ জনকে চশমা বিতরণ করা হয়েছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য (এমপি) ড. আবু রেজা মুহম্মদ নিজামুদ্দিন নদভী, ইসলামিক অ্যারাবিক ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. মুহম্মদ আব্দুর রশিদ, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবুল আলা মুহাম্মদ হোসামুদ্দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়