হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

রূপগঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে দুই মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে রবিনটেক্স নামের একটি রপ্তানিমুখী পোশাক কারখানার মালিককে অবরুদ্ধ করে শ্রমিকরা বিক্ষোভ করেছেন। গতকাল মঙ্গলবার সকাল ৮টায় এ বিক্ষোভ শুরু হয়। বিকাল ছয়টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত কারখানার ভেতরে শ্রমিকদের বিক্ষোভ চলছিল।
শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, দুই মাস ধরে বেতন ভাতা ও বোনাস দিচ্ছে না মালিকপক্ষ। বেতন ভাতা দেয়ার নামে নানান টালবাহানা করছে। তাতে শ্রমিকদের মধ্যে অসস্তোষ দেখা দেয়। গতকাল মঙ্গলবার সকালে কাজে যোগদানের বদলে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। 
শ্রমিকরা আরো জানান, রবিন ট্যাক্স লিমিটেড নামের পোশাক কারখানায় ৬ থেকে ৭ হাজার শ্রমিক কাজ করেন। গত দুই মাসের বোনাস বেতনভাতা দেই দিচ্ছি করে মালিকপক্ষ শ্রমিকদের ঘুরাচ্ছেন। এ পর্যন্ত চার দফা মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের কথা হলে বেতনভাতা পরিশোধ করার আশ্বাস দিলেও পরিশোধ করেননি। কারখানার জিএম (প্রশাসন) আদনান বলেন, মালিকের সঙ্গে কথা হয়েছে। শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করে দেয়া হবে। শ্রমিকদের বুঝানো হচ্ছে কাজে যোগ দেয়ার জন্য।
রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। আজকে (গতকাল মঙ্গলবার) অর্ধেক বেতন ভাতা দিয়ে দেবে। বৃহস্পতিবার বাকিটা পরিশোধ করে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়