সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

সাতকানিয়া : মোজাম্বিকে হত্যার শিকার সাদাকাতের বাড়িতে আহাজারি

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকার দেশ মোজাম্বিকে ডাকাতের গুলিতে নিহত বাংলাদেশি যুবক সাদাকাত উল্লাহ চৌধুরীর (২৮) বাড়িতে চলছে আহাজারি।
সাদাকাত চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ রূপকানিয়া নবীন পাড়া এলাকার মৃত নুরুল কবির চৌধুরীর ছেলে। গত শনিবার রাতে মোজাম্বিকের পিয়াসা প্রভিন্সিয়ার মেকাইয়েলা এলাকায় ডাকাতের গুলিতে তার মৃত্যু হয়।
গত রবিবার সন্ধ্যায় সাদাকাতের গ্রামের বাড়িতে গিয়ে দেখা যায়, পরিবারের সবাই কান্নায় ভেঙে পড়ছেন। তার মা রাবেয়া বেগম ছেলের মৃত্যুর খবর পাওয়ার পর থেকে আহাজারি করছেন।
স্থানীয় ও মোজাম্বিকে বাসবাসরত প্রবাসী সূত্রে জানা যায়, গত শনিবার মধ্য রাতে মোজাম্বিকের পিয়াসা প্রভিন্সিয়ার মেকাইয়েলায় সাদাকাতের দোকানে ডাকাত দল হানা দেয়। তারা দেয়াল ভেঙে দোকানে প্রবেশ করে সাদাকাতকে গুলি ও ছুরিকাঘাত করে মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় প্রবাসী বাংলাদেশিরা সাদাকাতকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের বড় ভাই করিম উল্লাহ চৌধুরী জানান, গত শনিবার স্থানীয় সময় রাত ১টার দিকে ডাকাত দল তার দোকানে হানা দেয়। তখন সাদাকাত ডাকাতরা যাতে ভিতরে প্রবেশ করতে না পারে দরজায় বিদ্যুতের সংযোগ লাগিয়ে রাখেন। এ সময় ৩০ কিলোমিটার দূরে তার এক বন্ধুকে জানান তার দোকানে ডাকাত এসেছে। ডাকাতরা দোকানের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে ছুরিকাঘাত ও গুলি করে পালিয়ে যায়। সাদাকাতের বাসা ছিল ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩০ কিলোমিটার দূরে। ওই রাতে বাসায় না গিয়ে তিনি দোকানে থেকে যান।
কয়েক মাস আগেও তার দোকানে ডাকাতি হয়েছিল। তখন সাদাকাত বিষয়টি সংবাদ সম্মেলন করে ওখানকার স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে প্রচার করলে ডাকাতরা তার ওপর ক্ষিপ্ত হয় বলে মনে করা হচ্ছে।
৭ বছর আগে আফ্রিকার দেশ মোজাম্বিকে যান সাদাকাত। তিনি মেকাইয়েলার প্রভিন্সিয়ার পিয়াসা পাহাড়ি এলাকায় একটি খাদ্যসামগ্রীর দোকান করতেন। ঈদের পরে দেশে এসে বিয়ে করার কথা ছিল তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়