সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

শাহজালাল বিমানবন্দর : ডাস্টবিন থেকে ৭ কেজি স্বর্ণ উদ্ধার

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডাস্টবিন থেকে প্রায় ৭ কেজি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ ঘটনায় ল²ীপুর জেলার রামগঞ্জ উপজেলার বাসিন্দা জামাল ভূঁইয়া নামে এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করা হয়েছে। স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা। বিমানবন্দর শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপপরিচালক সানজিদা শারমিন গতকাল সোমবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
তিনি জানান, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক গোপন সূত্রে জানতে পারেন, কাতার থেকে আগত একটি ফ্লাইটে স্বর্ণের চোরাচালান আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা ফ্লাইটটি অবতরণের পর তাৎক্ষণিকভাবে শিফট ইনচার্জের নেতৃত্বে আনুমানিক সকাল ৯টার দিকে বিমানটিতে বিশেষ তল্লাশি করেন। বিমানের ২৮/এ নাম্বার আসন ও বে-২০ এর ডাস্টবিনও তল্লাশি করা হয়। এ সময় ডাস্টবিনের দায়িত্বপ্রাপ্ত পরিচ্ছন্নতাকর্মী জামালকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি স্বর্ণ বহন করার কথা স্বীকার করেন ও ৯ নম্বর বোর্ডিং ব্রিজসংলগ্ন ময়লার স্তূপ থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু থেকে ৬০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার মোট ওজন ৬ হাজার ৯৬০ গ্রাম। এ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা। জব্দ করা স্বর্ণবারগুলো কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে বলেও জানায় কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়