সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

পূর্বধলা : শিশুদের নির্যাতনের অভিযোগে স্কুলের পরিচালক গ্রেপ্তার

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : পূর্বধলায় তিন শিশু ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মামলা দায়েরের ৪৮ ঘণ্টার মধ্যে স্কুলের পরিচালক আবুল কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৪ ময়মনসিংহ-এর একটি দল। গত শনিবার গভীর রাতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়ন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তা নিশ্চিত করেছেন র‌্যাব-১৪ ময়মনসিংহ অঞ্চলের অপারেশন ও মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেন। গ্রেপ্তারকৃত আবুল কালাম আজাদ উপজেলার খলিশাউর ইউনিয়নের হাপানিয়া গ্রামের শুক্কুর আলীর ছেলে ও স্থানীয় ফাজিলপুর রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালক।
আবুল কালাম ২য়, ৩য়, ও ৫ শ্রেণির তিন ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছিলেন। এর মধ্যে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী (১০) কালামের নিকটাত্মীয় এবং তার বাড়িতে থাকত। এই সুযোগে রাতে বিভিন্ন সময় যৌন নির্যাতনের চেষ্টা করতেন বলে ভুক্তভোগী শিশুটি জানায়।
ভুক্তভোগী শিশু ও শিশুটির নানা-নানি অভিযোগ করে বলেন, স্কুল শুরুর আগে সকালে এবং বিকালে ছুটির পর কৌশলে ডেকে নিয়ে স্কুলের ভিতর যৌন হযরানির চেষ্টা করতেন পরিচালক কালাম। এ ধরনের  ঘটনার কারণে ছাত্রীরা স্কুলে যেতে চাইত না। অভিভাবকরা শিশুদের স্কুলে না যাওয়ার কারণ খুঁজতে গেলে  তাদের ওপর বিভিন্ন সময় যৌন হয়ারানির বর্ণনা দেয় শিশুরা। তাদের মুখে বর্ণনা শুনে অভিভাবক ও স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এর পর স্থানীয় জনতা ও অভিভাবকরা পরিচালক কালামকে আটক করেন। পরে প্রভাবশালী একটি মহল মীমাংসার কথা বলে কালামকে ছাড়িয়ে নিয়ে যায়।
পূর্বধলা থানার ওসি মো. সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় ভিকটিমের নানা মো. আব্দুল বারেক (৫৫) বাদী হয়ে রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালক আবুল কালাম আজাদকে আসামি করে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা করেন। র‌্যাব গ্রেপ্তারকৃত আসামিকে গত রবিবার থানায় হস্তান্তর করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়