সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে পাল্টাপাল্টি মামলায় দুপক্ষের সাজা

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও (জিয়াখোর) গ্রামের চাঞ্চল্যকর মারপিটের ঘটনায় করা ২ পক্ষের মামলার রায় দেয়া হয়েছে। গতকাল সোমবার ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার ২ পক্ষের করা মামলায় রায় একই সঙ্গে দেন।
৫৭/১২ নং মামলায় বালিয়াডাঙ্গী থানার দুওসুও (জিয়াখোর) গ্রামের মৃত আকবর আলীর ছেলে মো. মুনসুর আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ মামলায় অপর আসামি তার স্ত্রী মোছা. লুৎফা বেগমের বিরুদ্ধে গঠিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে খালাস দেয়া হয়। আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩১ ডিসেম্বর জিয়াখোর বাজারের পূর্ব পাশে রাস্তা সংলগ্ন দক্ষিণে ছাগল দিয়ে ক্ষেতের শাক খাওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এ সময় কোদাল দিয়ে কুপিয়ে মামলার বাদী মো. আলিম উদ্দীনের স্ত্রী আনোয়ারা বেগমের বাম চোখে আঘাত করে গুরুতর জখম করা হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ঠাকুরগাঁও ডায়াবেটিকস হাসপাতালে নিলে ডাক্তার জানান তার বাম চোখটি নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় তার স্বামী ওই গ্রামের মো. সইফ উদ্দীনের ছেলে মো. আলিম উদ্দীন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।
অপরদিকে একই মারপিটের ঘটনায় ৫৪/১২ নং মামলায় আসামি মো. আলিম উদ্দীনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ১ বছর সশ্রম করাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এ মামলায় অপর আসামি মো. সাদেকুল ইসলাম, মো. খাদেমুল হক ও মোছা. আনোয়ারা বেগমের বিরুদ্ধে গঠিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের এ মামলা থেকে খালাস দেয়া হয়।
আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩১ ডিসেম্বর জিয়াখোর বাজারের পূর্ব পাশে রাস্তা সংলগ্ন দক্ষিণে মাটি কাটার কাজ করার সময়ে দলবদ্ধ হয়ে হামলা চালিয়ে মারপিটের অভিযোগে ওই গ্রামের মৃত আকবর আলীর ছেলে মো. মুনসুর আলী বাদী হয়ে একই গ্রামের মো. সইফ উদ্দীনের ছেলে মো. আলিম উদ্দীন ও তার ছেলে মো. সাদেকুল ইসলাম (২২), মো. খাদেমুল হক (২০), স্ত্রী মোছা. আনোয়ারা বেগম (৩৫) কে আসামি করে এ মামলাটি দায়ের করেন। দীর্ঘদিন বিচারান্তে একই সঙ্গে ২ পক্ষের করা পৃথক ২টি মামলায় রায় দেন আদালত। একই সঙ্গে ২ পক্ষের করা মামলায় রায় দেয়ায় আদালত এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়