সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

ককটেল ফাটিয়ে ডাকাতি : দোকান বন্ধ রেখে নিরাপত্তা চাইলেন স্বর্ণ ব্যবসায়ীরা

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ল²ীপুর : ল²ীপুর শহরে ককটেল ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় নিরাপত্তা চেয়ে ধর্মঘট ও মানববন্ধন করেছে জুয়েলার্স সমিতি। গতকাল সোমবার বিকাল ৩টার দিকে ল²ীপুর উত্তর তেমুহনীতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত জেলার সব স্বর্ণের দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানায় বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) ল²ীপুর জেলা শাখা।
বাজুস ল²ীপুর জেলা শাখার সদস্য ও স্বর্ণালয় নামক প্রতিষ্ঠানের মালিক অজয় রায় বলেন, ‘ডাকাতির ঘটনায় জড়িত দুইজন ছাড়া আর কোনো ডাকাতকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তাই আমরা ডাকাতদের গ্রেপ্তার এবং লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধারের দাবি জানাচ্ছি। একই সঙ্গে জেলার সব স্বর্ণ ব্যবসায়ীদের জানমালের নিরাপত্তার ব্যবস্থা করতে প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি। পুলিশ দ্রুত যেন ডাকাতদের আইনের আওতায় আনে, সে দাবিও জানাচ্ছি।’ বাজুস ল²ীপুর জেলা শাখার সভাপতি হরিহর পাল বলেন, ‘শনিবার আমাদের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী গতকাল সোমবার জেলার সব স্বর্ণের দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানানো হয়। মানববন্ধন কর্মসূচিও পালিত হয়। জেলার সব বাজার পর্যায়ে প্রায় ৮ শতাধিক স্বর্ণের দোকান রয়েছে।’ উল্লেখ্য, গত ৭ জুন রাত সাড়ে ৮টার দিকে ল²ীপুর পৌর শহরের কলেজ রোডের সামাদ মোড় এলাকার চৌধুরী সুপার মার্কেটের আর কে শিল্পালয়ে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় দোকান মালিক অপু কর্মকারকে (৪৮) কুপিয়ে জখম করে ২০-২২ ভরি স্বর্ণ লুট করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় আহত ব্যবসায়ীর ছেলে প্রান্ত কর্মকার বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৭-৮ জনকে আসামি করে মামলা করেন। এ ঘটনায় সজিব ও মুনছুর নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও ল²ীপুর সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বলেন, গ্রেপ্তারকৃত দুই আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ঘটনার সময় তারা ৮ জন ছিলেন। লুট হওয়া স্বর্ণের মধ্যে প্রায় ৩ ভরি উদ্ধার করা গেছে। বাকি স্বর্ণ উদ্ধার করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়