সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : রায়পুরার উত্তরবাখরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিব উল্লাহ হাবিবের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনেছেন ১০ জন ইউপি সদস্য। গতকাল সোমবার দুপুরে উপজেলার উত্তরবাখরনগর ইউনিয়নের বড়চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি সদস্য সোহাগ আহমেদ। তিনি বলেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)-এর সংশোধনকল্পে প্রণীত আইনের ৩৯ ধারা এবং ৩৯ এর (১) থেকে ৩৯ এর (১৫) এ উপধারা অনুযায়ী চেয়ারম্যান হাবিব উল্লাহ হাবিবের বিরুদ্ধে ১০ সদস্য অনাস্থার প্রস্তাব করি। তিনি বিভিন্ন কার্যক্রমে ইউপি সদস্যদের না জানিয়ে তার ব্যক্তিগত লোক দিয়ে অবৈধভাবে কাজগুলো করে থাকেন। এ বিষয়ে সদস্যরা প্রতিবাদ করলে তা আমলে না নিয়ে উল্টো হুমকি দিচ্ছেন। কথা বললেই তিনি হুমকি দেন। তিনি অনৈতিকভাবে একই ব্যক্তির একাধিক জন্মসনদ তৈরি, বয়স বাড়ানো-কমানো, ভুয়া ঠিকানায় পাসপোর্ট তৈরিতে সহযোগিতা, অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েদের বয়স বাড়িয়ে বাল্যবিয়েতে সহায়তা করে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় করছেন। এ ছাড়াও সদস্যদের বরাদ্দকৃত বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও মাতৃত্বকালীন ভাতা কার্ড না দিয়ে। গোপনে তার লোকজনের মাধ্যমে সরকারি অফিসের নামে কয়েক হাজার টাকা হাতিয়ে নেন। গ্রাম-আদালত আইন-২০০৬ এর ৫ ধারা লঙ্ঘন করে পছন্দের লোকদের দিয়ে অর্থের বিনিময়ে চুক্তিভিত্তিক গ্রাম-আদালতের বিচার কাজ করে থাকেন। টিআর, কাবিখা সদস্যের মাধ্যমে বণ্টন না করে মনগড়া মতো চলছে। সদস্যদের না জানিয়ে ইদানীং ইউপি ভবন মেরামত বাবদ বরাদ্দের আংশিক কাজ দেখিয়ে বাকি টাকা লুটপাট করেন।
চেয়ারম্যানের দুনীর্র্তি ও ক্ষমতার অপব্যবহার এবং অবৈধ কার্যকলাপের দরুন আমরা কিছুই করতে পারছি না। এমনকি ইউনিয়নবাসী তার যাবতীয় কার্যকলাপে খুবই ক্ষুব্ধ। এ অবস্থায় উল্লিখিত কারণে ও অন্যান্য জটিল কারণে আমরা পরিষদ সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রদান করি। এসব বিষয়ে তদন্ত সাপেক্ষে চেয়ারম্যানের বিচার দাবি করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মো. রানা, শব্দর আলী, আসাদুল, সোহাগ আহমেদ, জলিল মিয়া, রহমত আলী, মো. শিশু মিয়া, সাম ও সংরক্ষিত সদস্য মনিরা আক্তারসহ এলাকাবাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়