সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

আশুগঞ্জ নদীবন্দরে নৌযান শ্রমিকদের ধর্মঘট স্থগিত : চলছে কার্যক্রম

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : নৌযান শ্রমিককে মারধরের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদী বন্দরের অনির্দিষ্টকালের জন্য নৌযান ধর্মঘট স্থগিত করেছে শ্রমিকরা।
গতকাল সোমবার বেলা ১১টায় আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাকের আশ্বাসে শ্রমিকরা এই কর্মবিরতী স্থগিত করেন। এ সময় আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ আহম্মেদ, নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সমন্বয়ক হাবিবুল্লাহ বাহার মাস্টারসহ নৌযান শ্রমিকরা উপস্থিত ছিলেন।
নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সমন্বয়ক হাবিবুল্লাহ বাহার মাস্টার জানান, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাকের আশ্বাসে শ্রমকিরা আপাতত কর্মবিরতী স্থগিত করেছি। বিষয়টি নিয়ে আমরা আজ মঙ্গলবার উপজেলা পরিষদে মালিক ও শ্রমকিদের বৈঠক হবে।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাক জানান, শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের সুষ্ঠু বিচারের প্রত্যাশায় তারা আপাতত ধর্মঘট স্থগিত করেন। আজ আশুগঞ্জ উপজেলা পরিষদের কার্গো জাহাজ মালিক ও শ্রমিকদের সঙ্গে একটি বৈঠক হবে। বৈঠকে আইন ভঙ্গকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করা হবে।
উল্লেখ্য, এর আগে গত শনিবার দুপুরে কার্গো জাহাজ মালিকদের সংগঠন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতা ও ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নেতারা আসেন আশুগঞ্জ ও ভৈরব নৌবন্দরে।
এ সময় মালিক পক্ষের লোকজন কোনো কারণ ছাড়াই তীরে নোঙ্গরে করা এমভি শাহানায়া শেখসহ মোট ১৮টি জাহাজের শ্রমিকদের মারধর করেন। শ্রমিকদের মারধরের প্রতিবাদে রবিবার সকাল থেকেই তারা অনিদিষ্টকালের ধর্মঘট পালন করেছিল।
আশুগঞ্জ নদী বন্দরে নৌপথে সার, রড, সিমেন্ট, ধান, চাল, পাথর, কয়লাসহ কোটি কোটি টাকার বিভিন্ন পণ্য নিয়ে প্রতিদিন অর্ধশত জাহাজ নোঙ্গর করে। এসব পণ্য আশুগঞ্জ থেকে সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, কিশোরগঞ্জের পণ্যেও চাহিদা মিটিয়ে থাকে। এই বন্দরে প্রতিদিন অন্তত ৫ হাজার শ্রমিক কাজ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়