শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

বিডা চেয়ারম্যান : ছোট ছোট বিনিয়োগ বাড়াতে হবে

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী আমাদের সামনে উন্নত ও স্মার্ট বাংলাদেশ ভিশন তুলে ধরেছেন, আর এটি গড়তে হলে জেলা ও উপজেলা পর্যায়ে প্রান্তিক বিনিয়োগ বাড়ানোর কোনো বিকল্প নেই, জেলা পর্যায়ে এসএমইসহ ছোট ছোট বিনিয়োগ জাতীয় অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।
গতকাল রবিবার ‘দেশের সব জেলার অতিরিক্ত জেলা প্রশাসকদের জন্য বিনিয়োগ’ সংক্রান্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কর্মশালায়া সভাপতিত্ব করেন বিডার নির্বাহী সদস্য মিজ মহসিনা ইয়াসমিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপির ডেপুটি আবাসিক প্রতিনিধি, মিজ ভ্যান গুয়েন।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন মিয়া বলেন, আমাদের দেশে আয়তন ছোট হলেও কৃষি উৎপাদন আমাদের অনেক বেশি, তাই আমাদের কৃষি বেইজ ইন্ডাস্ট্রি গড়ে তুলতে বিনিয়োগকারীদের উৎসাহ প্রদান করতে হবে।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে ইউএনডিপির ডেপুটি আবাসিক প্রতিনিধি, মিজ ভ্যান গুয়েন বলেন, ইতোমধ্যে বাংলাদেশ এলডিসি থেকে বের হওয়ার সুপারিশ পেয়েছে, বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ এবং অদূর ভবিষ্যতে বাংলাদেশ এশিয়ার অন্যতম বিনিয়োগের দেশে পরিণত হবে। কর্মশালায় সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী সদস্য মিজ মহসিনা ইয়াসমিন বলেন, দেশব্যাপী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে আমরা দেশের প্রতি জেলা প্রশাসকের অফিসে একটি বিনিয়োগ ফ্রন্ট ডেস্ক ইতোমধ্যে প্রতিষ্ঠা করেছি।
বিডার উপপরিচালক জোবায়ের রহমান রাশেদের উপস্থাপনায় কর্মশালায় বেজা, বেপজা, হাইটেক পার্কসহ অন্যান্য বিনিয়োগ উন্নয়ন সংস্থাসমূহের কর্মকর্তাগণ স্ব স্ব সংস্থার বিনিয়োগ সংক্রান্ত কার্যক্রম অতিরিক্ত জেলা প্রশাসকদের অবহিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়